গিয়ার সাইকেলের দাম কত ? জানুন আপনার জন্যে কোনটি পছন্দের

গিয়ার সাইকেলের দাম কত - আসলামোয়ালাইকুম আশা করি সবাই ভাল আছেন।স্বাগতম এই নিবন্ধে গিয়ার সাইকেলের দাম কত এই কথা জানার জন্যে যেহেতু এসেছেন নিশ্চয় আপনার একটি সাইকেল দরকার বা আপনি কেনার জন্যে আগ্রহ প্রকাশ করছেন তাই কি রকম দাম হতে পারে। সেই সম্পর্কে জানতে আসছেন । 

গিয়ার সাইকেলের দাম কত

পোস্টসূচীপত্র আমাদের দেশে যানবাহনের সংখ্যা যেমন বাড়ছে, তেমন মানুষের ও ভুগান্তি বাড়ছে। আমাদের দেশে জনসংখ্যার পরিমান ও বেড়ে চলছে। যার দরুন মানুষ খুব সমস্যাই ভুগছে যানবাহন নিয়ে। সেক্ষত্রে মানুষ এখন ঝুঁকছে সাইকেলের দিকে


আমরা এই নিবন্ধে শুধু সাইকেলের দাম নই। সাইকেল মানুষের জীবনের জন্যে কি বা কিভাবে অঘোষিত ভাবে আমাদের উপকার করে। বা সাইকেল বিষয়ে অন্যান্য কিছু ও আমরা আলোচনা করবো। যেমন  চিকন চাকার সাইকেলের দাম কত ? বা মোটা টায়ারের সাইকেলের দাম কত। আরো অনেক কিছু সম্পর্কে ভালো করে জানতে পারবেন। তাই আমাদের সাথেই থাকুন। আশা করি আপনার মনের মত ইনফরমেশন আপনি এখন থেকে পাবেন ।

মানুষের শরীরের জন্যে সাইকেলের গুরুত্ব 


মানুষের শরীরের জন্যে সাইকেলের গুরুত্ব অপরিসীম। যদিও আমরা গিয়ার সাইকেলের দাম সম্পর্কে জানতে এসেছি। তবুও সাইকেল ও স্বাস্থ্যের সাথে একটা নিবিড় সম্পর্ক রয়েছে। আমরা স্বাভাবিক ভাবে বাংগালীরা খুব সাস্থ্য সচেতন নই। তাই প্রয়োজনের ক্ষেত্রে হলেও আমরা যে সাইকেল ব্যবহার করি,সেই সাইকেল চালানো আমাদের মানব শরীরের জন্যে খুব উপকার বয়ে আনে। যেমন প্রতিদিন সাইকেল চালালে শরীরের সমস্ত অঙ্গ প্রত্যঙ্গ চলন্ত থাকে। যার ফলে আমাদের শরীরে ব্যাথা বা জয়েন্টের সমস্যা থেকে আমরা অকপটে মুক্তি পাই । 


গিয়ার সাইকেলের দাম কত

দেখবেন উন্নত বিশ্বে প্রতিটা মানুষ প্রায় তারা সাইকেল চালাই কারণ এইটা শুধু যাতায়াতের মাধ্যম নই এইটা শারীরিক ব্যায়ামের একটি পন্থা। যা আমরা প্রয়োজনের তাগিদে ব্যবহার করে থাকি। তাই বলবো আমাদের জীবনের জন্যে সাইকেল একটি ভালো মাধ্যম যা আপনার প্রতিদিনের যাতায়াতের পথকে সংক্ষিপ্ত করবে। চলুন এবার আমাদের কাঙ্কিত বিষয় না নিয়ে কথা বলি।

গিয়ার সাইকেল দাম বাংলাদেশ


গিয়ার সাইকেলের দাম বাংলাদেশে একেক ব্রেন্ডের একেক রকম হয়ে থাকে। তবুও মানুষের জীবনে প্রয়োজনে বা অপ্রয়োজনে এই গিয়ার সাইকেল খুব জনপ্রিয় হয়ে উঠেছে। সাধারণ নন গিয়ার সাইকেল থেকে গিয়ার সাইকেলের দাম একটু বেশি হতে পারে।


কারণ সাধারণ সাইকেলের যে সমস্ত উপাদান গুলি দিয়ে সাইকেল নির্মাণ করে সেই হিসেবে গিয়ার সাইকেলের উপাদান গুলি একটু দামি হয় এবং মজবুত হয়। যা আপনাকে একটি চেয়ার কোচ এর মত আরাম প্রদান করে। বাংলাদেশে অনেক ব্র্যান্ডের গিয়ার সাইকেল পাওয়া যায়। যাদের মূল্য ও ব্র্যান্ড হিসেবে একেক রকম হয়ে থাকে। যেমন 

  • ফনিক্স উন্নত মানের গিয়ার সাইকেল ৯ হাজার থেকে শুরু করে সর্বোচ্চ ৩২ হাজার টাকা পর্যন্ত হতে পারে।  
  • দুরন্ত উন্নত মানের গিয়ার সাইকেল ১০ হাজার থেকে শুরু করে সর্বোচ্চ ২০ হাজার টাকা পর্যন্ত হতে পারে।
  • হিরো উন্নত মানের গিয়ার সাইকেল ১২ হাজার থেকে শুরু করে সর্বোচ্চ ৩০ বা ৩২ হাজার টাকা পর্যন্ত হতে পারে।

এইগুলি সব গিয়ার সাইকেলের মূল্য সম্পর্কে বলা হয়েছে। বর্তমান বাজার নিয়ে হয়ত এইগুলি উপরে ও যেতে পারে দ্রব্যমূল্যের উপর ভিত্তি করে। 

চিকন চাকার গিয়ার সাইকেল দাম


চিকন চাকার সাইকেল মানে হলো দুর্দান্ত পারফর্মেন্স দেওয়া একটি রোড বাইকের মতো। যতই চালাবেন অন্তত বিরক্ত আপনার লাগবে না। কারণ এই চিকন চাকার সাইকেলগুলি খুব দ্রুত চলতে পারে। আর অন্যদিকে মোটা চাকার সাইকেল গুলি চলতে গেলে আপনি খুব দ্রুত দুর্বল হবেন যা চিকন চাকাতে হয় না । 


গিয়ার সাইকেলের দাম কত

তবে কয়েকটি কোম্পানি চিকন চাকার গিয়ার সাইকেল গুলি নির্মাণ করেন। যেমন ইন্ডিয়ান হিরো গিয়ার সাইকেল। এইগুলি বিশেষ করে ১২০০০/= টাকা থেকে শুরু করে ভিবিন্ন দামের আপনি কিনতে পারেন। কারণ কোয়ালিটি ভেদে একেক সাইকেল একেক দামের হয়। এইটা সম্পূর্ণ আপনার চাহিদার উপর নির্ভর করে। এছাড়া ও আরো অনেক কোম্পানি এই চিকন চাকার গিয়ার সাইকেল তৈরী করে। তবে ইন্ডিয়ান হিরো চিকন চাকার গিয়ার সাইকেল খুব ভাল পারফর্মেন্স দেবেন বাংলাদেশী রাস্তার জন্যে ।


আরও পড়ুন ঃ

নন গিয়ার সাইকেল দাম


নন গিয়ার সাইকেল গুলি দাম, গিয়ার সাইকেল থেকে অনেকটা কম। কারণ গিয়ার সাইকেল গুলি নির্মাণ করতে যে যে উপাদান গুলি দিয়ে থাকেন তা নন গিয়ার সাইকেলগুলিতে থাকে না। সেক্ষেত্রে নন গিয়ার সাইকেল গুলি একটু দামে ও কম হয়। নন গিয়ার সাইকেল ও আপনাকে অনেক সুবিধা প্রদান করে। যা আপনার মেইনটেনেন্স খরচে অনেক সাশ্রয়ী। 


যেমন 

দুরন্ত নন গিয়ার সাইকেল ৭০০০ হতে ১০০০০ টাকার মধ্যে পেয়ে যাবেন 

ফনিক্স নন গিয়ার সাইকেল৭০০০ হতে ৯০০০ টাকার মধ্যে পাবেন 

হিরো নন গিয়ার সাইকেল পাবেন ৬৫০০ থেকে ৯০০০ এর মধ্যে। 


এছাড়া নন ব্র্যান্ডের অনেক সাইকেল আছে যা আপনি খুব কম বাজেটের মধ্যে ও পেতে পারেন। তবে নন গিয়ার সাইকেল গুলি যেকোন ব্র্যান্ডের ব্যবহার করা যাই। যেহেতু মেইনটেনেন্স খরচ একটু কম। 

কম দামে ভালো সাইকেল


কম দামে ভালো সাইকেল গিয়ার সাইকেল কিংবা নন গিয়ার সাইকেল আপনার কেনার কথা যখন আপনি চিন্তা করছেন। তখন একটি কথা বলতেই হয়।  আপনার শুধু ব্র্যান্ডের দিকেই ঝুঁকি। ব্র্যান্ড ছাড়াও অনেক নন ব্রান্ডের ভালো মানের সাইকেল বাজারে কম দামে পাওয়া যাই। শুধু আপনাকে বলবো আপনি দয়া করে বাজারে একটু খুঁজে দেখবেন।  কারণ অনেক নতুন কোম্পানিগুলি তাদের প্রচারের স্বার্থে অনেক ভালো মানের সাইকেল অনেক কম দামে আপনাকে  অফার করে ।


গিয়ার সাইকেলের দাম কত

আপনি সেই কোনো ব্র্যান্ডের নতুন কোম্পানির সাইকেল কম দামে কিনতে পারেন। এতে আপনার জেতার সম্ভাবনাও বেশি থাকে। কাৰণ যখন আপনি ব্র্যান্ডের ভালো সাইকেল খুজবেন তখন আপনাকে একটু বাড়তি খরচ করতেই হবে। অন্যদিকে আপনি যখন একটি নন ব্র্যান্ডের ভাল সাইকেল খুজবেন নতুন কোম্পানি থেকে। তখন আপনার টাকাও বাঁচবে।  

মোটা চাকার সাইকেল 


অনেকক্ষন ধরে আমরা শুধু চিকন চাকার গিয়ার সাইকেল নিয়ে তোড়জোড় করেছি বা বলেছি। এবার একটু মোটা চাকার সাইকেল নিয়ে কথা বলি। প্রথমে বলব মোটা চাকার সাইকেল গুলি যদিও একটু আপনাকে দুর্বল করবে বেশিক্ষন চালাতে গিয়ে কিন্তু তবু ও ভীষণ চাপ সর্হ্য  করতে পারে এই মোটা চাকার সাইকেল গুলি। এই মোটা চাকার সাইকেল গুলি আপনি খুব কম দামে হাতের নাগালে পেয়ে যাবেন।  


যেহেতু মানুষ চিকন চাকার গিয়ার সাইকেলের দিকে একটু নজর বেশি বা চাহিদা বেশি সেক্ষেত্রে মোটা চাকার সাইকেল গুলি এক শ্রেণীর মানুষরা খুব বেশি ব্যবহার করছেন। যেমন যাদের নিত্যদিন চাকরিতে যেতে হয়। বা সেলসম্যান এরা এই মোটা চাকার সাইকেল গুলি একটু বেশি ব্যবহার করছেন।


কারণ এই মোটা চাকার সাইকেলগুলি খুব প্রেশার সর্হ্য করতে পারে। এই মোটা চাকার সাইকেল আপনি ৫০০০ ,৬০০০,৭০০০ টাকার ভিতরে পেয়ে যাবেন। যদিও ব্র্যান্ড ভেদে দামের একটু তারতম্য হতেই পারে। তবুও আপনার চাহিদার উপর ভর করেই মোটা চাকার সাইকেল কিনবেন। 

গিয়ার সাইকেলের দাম কত একদম শেষ কথা 


এই সাইকেল নিয়ে অনেকক্ষন ধরে আমরা কথা বলেছি। গিয়ার সাইকেলের দাম ,নন গিয়ার সাইকেলের দাম এবং এই সাইকেল সম্পর্কিত বা দামের সম্পর্কে অনেক কিছু আলোচনা হয়েছে। সর্বশেষ এটিই বলব যে ধরনের সাইকেল কিনেন না কেন অবশ্যই তা আপনার উন্নতির চিন্তা করে কিনবেন। 


বাজারে অনেক ব্রেন্ডের বিভিন্ন দামে সাইকেল পাওয়া যায়। দিন শেষে আপনি নিজের মনের মতো করে আপনার পছন্দের বা প্রয়োজন অনুসারে সাইকেল কিনবেন। আমরা শুধু আপনাকে একটা ধারণ দিয়েছি মাত্র। কারণ সময় ভেদে দামের তারতম্য একটু হতেই পারে। এই মাথায় রেখে এগিয়ে যাবেন এই আশা করি।  ভালো থাকবেন। আপনার স্বাস্থ্য ভালো থাকুক,নিজেকে সবসময় ভাল রাখবেন ,অপরের মঙ্গল কামনা করবেন এই শুভ কামনা। 


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

সবারজন্যে.কম এর নীতিমালা মেনে এ কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১