ইউটিউব শর্টস থেকে মাসে কত টাকা ইনকাম করা যায় ২০২৪

ইউটিউব শর্টস থেকে ইনকাম

ইউটিউব শর্টস থেকে ইনকাম । বর্তমানে টাকা ইনকাম করার অনেক সহজ মাধ্যম করে দিয়েছে অনলাইন। অফলাইনে আমরা যা কোনো দিন চিন্তাও করতে পারিনি তা নিয়ে এক অফুরন্ত শান্তির বার্তা এনে দিয়েছে ইউটিউব। ইউটিউব এখন দেখে না এমন কোন মানুষ নেই। এবং এর সাথে ইউটিউব যত বেশি মানুষের সামনে দর্শন করাতে পারবেন তত বেশি ইনকাম ও হবে ।

সূচীপত্রঃবর্তমানে ইউটিউব তো আছে, তার সাথে আরো বেশি ইনকাম করার জন্যে সুযোগ করে দিয়েছে ইউটিউব শর্টস । ইউটিউব শর্টস থেকে ইনকাম করতে পারবেন আরো সহজে । আজকে আমরা ইউটিউব শর্টস থেকে ইনকাম করার কথা তুলে ধরবো । চলুন তাহলে ইনকামের কথা যেহেতু দেরি করে কি আর লাভ । 

ইউটিউব শর্টস ভিডিও কি 

ইউটিউব শর্টস ভিডিও মানে হলো কম সময়ের জন্যে একটি ভিডিও চালুর মাধ্যম বা সেবা  । কারণ ইউটিউব ভিডিও গুলি বেশি মিনিটের হয় এবং দীর্ঘ হয় । আশা করি ইউটিউব কি সেটা আর বলার কোন কিছু নেই । এই ইউটিউব সম্পর্কে একটি ছোট্ট ছেলে ও জানে। ছোট ভিডিও করার মাধ্যমে প্রচারের একটি পন্থা । 


কিন্তু ইউটিউব শর্টস ভিডিও কি অনেকে এখনো পুরোপুরি জানেনা । ইউটিউব শর্টস ভিডিও সম্পর্কে বলার চেষ্টা করবো কারণ এখন এই ইউটিউব শর্টস ট্রেন্ডিং একটা বিষয়। অনেকের জানার রয়েছে এই ইউটিউব শর্টস সম্পর্কে। 


বর্তমানে ইউটিউব শর্টস থেকে ইনকাম করতে পারবেন অনেক টাকা। ইউটিউব কোম্পানি নিজেকে বিশ্বের কাছে আরো বেশি পরিমানে জনপ্রিয় হওয়ার জন্যে এই পদ্বতি চালু করেছে। ইউটিউব শর্টস ভিডিও হলো ৯০  সেকেন্ড এর ভিডিও যা অল্প সময়ের জন্যে মানুষের দৃষ্টি আকর্ষণ করবে। 


ইউটিউব ভিডিও গুলি অনেক বেশি বড় হয় কিন্তু ইউটিউব শর্টস গুলি খুব কম সময়ে মানুষের মনে বেশি জায়গা করে নিয়েছে তাই এখন ইউটিউব শর্টস ভিডিও গুলি বেশি চলছে। 

ইউটিউব শর্টস থেকে ইনকাম কিভাবে করব

ইউটিউব শর্টস থেকে ইনকাম করার জন্যে এখন বর্তমানে ইউটিউব কোম্পানি তাদের পার্টনার প্রোগ্রামের দ্বার খুলে দিয়েছে। তাই ইউটিউব শর্টস থেকে ইনকাম করতে পারবেন অনায়াসে। 


শুধু মাত্র চ্যানেল খুলে তাতে শর্টস ভিডিও আপলোড বা লাইভ ভিডিও তৈরির মাধ্যমে ইনকাম করতে পারবেন। যত বিষয় ভিউ হবে বা যতবেশি আপনার ইউটিউব শর্টস ভিডিও তে বিজ্ঞাপন দেখবে তত বেশি আপনার ইনকাম হবে।  


২০২৩ সালের শুরুর দিকে ইউটিউব কোম্পানি বিজ্ঞাপন ভিত্তিক ইউটিউব শর্টস ভিডিও থেকে ইনকাম করার সুযোগ করে দিয়েছে। কিন্তু এর আগে  ইউটিউব চ্যানেলের যাদের এনগেজমেন্ট বেশি তাদের কে ১০ হাজার ডলার পর্যন্ত ইউটিউব কোম্পানি দিয়ে থাকতেন । 

ইউটিউব শর্টস থেকে মাসে কত টাকা ইনকাম করা যায়

ভাল করে প্রতিদিন কাজ করলে অবশ্যই আপনি অনেক টাকাইউটিউব শর্টস থেকে ইনকাম করতে পারেন। কারণ সেই সুবিধা দিচ্ছে ইউটিউব কোম্পানি। আপনি প্রতিদিন ইউটিউব শর্টস ভিডিও নিয়ে কাজ করলে প্রফেশনাল ভাবে ১ লক্ষ টাকার উপরে ইনকাম করতে পারবেন। 


এইটা একদম নিশ্চিত যে শুধু মাত্র ইউটিউব এডসেন্স থেকে এই ইনকাম করতে পারবেন। তাছাড়াও আরো কত ভাবে ইউটিউব শর্টস ভিডিও দিয়ে ইনকাম করতে পারবেন। লেগে থাকলে বুজে যাবেন ধীরে ধীরে । 

ইউটিউব শর্টস কত ভিউতে কত টাকা এবং ১ ভিউ কত টাকা

ইউটিউব শর্টস ভিডিও চালু করলেই টাকা ইনকাম হয় না। কিন্তু ইউটিউব শর্টস থেকে ইনকাম করতে পারবেন ভিউর উপর নির্ভর করে। যেহেতু ইউটিউব কোম্পানি ডলারের মাধ্যমে পে করে থাকে সেক্ষেত্রে ইউটিউব শর্টস ভিডিওর ১ হাজার ভিউতে ৩ ডলার পর্যন্ত দিয়ে থাকেন ইউটিউব কোম্পানি । 


যা বাংলা টাকায় বর্তমানে ৩৫০ টাকা। তাই প্রতি ১ হাজার ভিউতে ইউটিউব কোম্পানি ৩ ডলার ইনকাম করা যায়। যদি ১ হাজার ভিউতে ৩ ডলার হয় তাহলে ১ ভিউতে হয় $০.০০৩ ইউটিউব শর্টস থেকে ইনকাম হয়। 

ইউটিউব চ্যানেল খুলতে কত টাকা লাগবে

ইউটিউব চ্যানেল খুলতে কত টাকা লাগবে এই প্রশ্ন নতুন যারা ইউটিউব চ্যানেল খুলছেন বা খুলবেন তাদের প্রশ্ন। আসলে ইউটিউব চ্যানেল খুলতে কোন ধরণের টাকা লাগে না। কারণ ইউটিউব কোম্পানিই নিজেই আপনাকে ইউটিউব চ্যানেল খুলতে প্রচার করছেন । 


এবার আসি কিভাবে আপনি ইউটিউব খুলবেন সেই কথাতে। শুধু ইউটিউব খুলতে টাকা লাগে না সেই কথা বললে তো হয় না। প্রথমে গুগল জিমেইল খুলবেন। তারপর আপনার জিমেইল দিয়ে ইউটিউবে সাইন ইন করলেই আপনার ইউটিউব খুলে যাবে। আপনার প্রোফাইলেই হলো একটি ইউটিউব চ্যানেল । 


এই প্রোফাইল আপনি চাইলে আপনার মনের মত করে ইডিট করে নিতে পারবেন। এইভাবে ইউটিউব চ্যানেল দিয়ে ভিডিও আপলোড এবং প্রচারের মাধ্যমে টাকা উপার্জন করে এবং ইউটিউব শর্টস থেকে ইনকাম করতে পারবেন । 


আরও জানুনঃ ফ্রিল্যান্সাররা মাসে কত টাকা ইনকাম করে

ইউটিউব শর্টস ভিডিও এর ক্ষেত্রে কিছু বৈশিষ্ট 

ইউটিউব শর্টস থেকে ইনকাম করার ক্ষেত্রে  ভিডিও করার জন্যে আপনি এক মিনিটের ও কম সময় ভিডিও বানাতে পারবেন এবং ৯০ সেকেন্ড পর্যন্ত । 
ইউটিউব শর্টস ভিডিও তৈরির জন্যে এবং আকর্ষনীয় করার জন্যে অনেক ধরনের ইফেক্ট পাবেন ।

ইউটিউব শর্টস থেকে ইনকাম

  • ইউটিউব শর্টসের মাধ্যমে আপনার চ্যানেলকে খুব দ্রুত ভিউ বৃদ্ধি করতে পারবেন  এবং অধিক সাবস্ক্রাইবার ও বাড়াতে পারবেন । 
  • অত্যন্ত স্লো মোশনের ইফেক্ট ব্যবহার সুবিদা রয়েছে ।
  • ভিডিওর গতি নিজের মত করে নিয়ন্ত্রন করার সুবিদা রয়েছে ।
  • একাধিক ভিডিও একসাথে কম্বিনিশন করে ভিডিও তৈরী করতে পারবেন ।
  • আপনার নিজস্ব রেকর্ড করা  ভিডিওর সাথে মিউজিক যুক্ত করতে পারবেন ।  

ইউটিউব শর্টস থেকে ইনকাম করার জন্যে কিভাবে  ভিডিও বানাবেন

ইউটিউব শর্টস ভিডিও বানানো একদম সহজ। আমরা উপরের টপিকে ইউটিউব শর্টস এর কিছু বৈশিষ্ট সম্পর্কে আলোচনা করেছি। কিন্তু কিভাবে ইউটিউব শর্টস ভিডিও বানাবেন ইনকাম করার জন্যে সেই কথা এখন বলার চেষ্টা করছি। 


আপনি প্রথমে ইউটিউব সাইন ইন করে প্রবেশ করার পর আপনার (Your Channel) গিয়ে। কম্পিউটারে উপরে এবং মোবাইলে নিচের দিকে একটা প্লাস বাটন রয়েছে দেখুন সেখানে ক্লিক করলেই আপনি আপলোডের অপশন পাবেন ।


 আপনার মনের মত রেকর্ড করা ভিডিও আপলোড করে শর্টস ভিডিও বানাতে পারেন। ইউটিউব শর্টস ভিডিও থেকে ইনকাম করার জন্যে। তবে আপনি ইউটিউব শর্টস ভিডিও বানানোর ক্ষেত্রে অনেক সুবিধা পাবেন । 


অনেক রকম ইফেক্ট পাবেন যা দিয়ে আপনি খুব সহজে সাউন্ড এর পরিবর্তন এবং সংযোজন করতে পারবেন। আকর্ষণীয় করে তুলার জন্যে ইউটিউব শর্টস এ অনেক রকম সুবিধা দিয়ে রেখেছে । 


আপনি চাইলে একাদিক ছবি বা ভিডিও একসাথে জুড়ে দিয়ে এট্রাকটিভ ভিডিও বানাতে পারেন এবং ইউটিউব শর্টস থেকে ইনকাম করতে পারবেন ।    

ইউটিউব শর্টস থেকে আরো কি কি উপায়ে ইনকাম করা যায় 

ইউটিউব শর্টস থেকে শুধু ইউটিউব পার্টনারশিপ ছাড়াও আরো অন্য উপায়ে ইনকাম করা যায়। যেহেতু ইউটিউব কোম্পানী বর্তমানে অনেক সুবিধা দিয়েছে প্রচারের জন্যে সেহেতু একাধিক উপায়ে ইনকাম করতে পারছেন  ইউটিউব ক্রিয়েটর্স রা। 


আপনি ইউটিউব শর্টস ভিডিও দ্বারা পার্টনার প্রোগ্রাম ছাড়াও অনেক উপায়ে ইনকাম করতে পারবেন। নিয়মিত যখন আপনি ভিডিও আপলোড করবেন তখন অনেক কোম্পানি আপনার কাছে স্পনসর হিসেবে প্রচার করার জন্যে রিকোয়েস্ট করবে। 


এতে করে আপনি তাদের প্রোডাক্ট বা ব্রান্ডকে আপনার ভিডিও তে প্রচার করার মাধ্যমে ইনকাম করতে পারবেন। তবে হ্যা আপনার এনগেজম্যান্ট বৃদ্দি হতে হবে। এই নিয়মিত শর্টস ভিডিও আপলোড করলে এমনিতেই আপনার এনগেজম্যান্ট বৃদ্ধি হয়ে যাবে এবং সাথে সাবস্ক্রাইব ও বাড়বে।


ইউটিউব শর্টস থেকে ইনকাম করার জন্যে  আপনার যে একদম ভাল মানের ভিউ থাকতে হবে তা কিন্তু নই । কোন কোম্পানি বা ব্রান্ডের স্পনসর করতে আগে থেকে বেশি ভিউ থাকার দরকার নেই ।  তাছাড়াও আপনি চাইলে কোন কোম্পানির প্রোডাক্ট নিয়ে এফিলিয়েট মার্কেটিং ও করতে পারবেন এতে করে আপনার ভাল একটি ইনকাম হবে । 


আপনি যখন এই ইউটিউব শর্টস ভিডিও নিয়ে মনোযোগ দিবেন তখন আরো নিত্য নতুন আপনার কাছে ইনকাম করার পন্থা এসে যাবে এবং আপনি নতুন পথ খুঁজে পাবেন। আগে আপনাকে কাজটাতে লেগে যেতে হবে ।

লেখকের শেষ কথা 

ইউটিউব শর্টস ভিডিও তৈরী করে অনেক বেকার মানুষ  ইউটিউব শর্টস থেকে ইনকাম করছে প্রচুর। কারণ এই সম্পর্কে বর্তমানে আপনারা শুনছেন। তাই বসে থাকার সময় নেই লেগে পড়ুন আশা করি খুব দ্রুত এই ইউটিউব শর্টস থেকে ইনকাম আপনি ও করতে পারবেন ইনশাল্লাহ

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

সবারজন্যে.কম এর নীতিমালা মেনে এ কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১