কাতারে ফ্রি ভিসার দাম কত ও কাতার ড্রাইভিং ভিসা খরচ কত

কাতারে ফ্রি ভিসার দাম কত

কাতারে ফ্রি ভিসার দাম কত । কাতার মধ্যপ্রাচ্যের রাজ্য গুলির মধ্যে একটি অন্যতম ধনী দেশ যা এশিয়ার মধ্যে ও খুব বেশি সমৃদ্বশালী। কাতারে যাওয়ার জন্যে অনেক মানুষ চেষ্টায় আছেন । 

সূচীপত্রঃকারণ কাতারে জনবল নিয়োগ দিচ্ছেন কাতার সরকার। কয়েকটি পদ্বতিতে কাতার যাওয়া যায়। তার মধ্যে একটি হলো কাতারে ফ্রি ভিসা। তাই আমরা এই আর্টিকেলে কাতারে ফ্রি ভিসার দাম কত এই নিয়ে আজকে খুঁটি নাটি তুলে ধরার জন্যে চেষ্টা করবো ।  

কাতারে রেস্টুরেন্ট ভিসার বেতন কত

কাতারে যাওয়ার জন্যে মানুষের আগ্রহ বৃদ্ধির কারণ হলো সেই দেশের বেতন এবং ভাল বেতনের জন্যে মানুষ রেস্টুরেন্ট ভিসায় গিয়ে থাকেন। রেস্টুরেন্ট ভিসায় যাওয়ার আগ্রহ প্রকাশ করলে হয়ত আপনাকে কিছু বিষয় লক্ষ্য রাখতে হবে । 

যেহেতু কাতারে রেস্টুরেন্ট ভিসার বেতন ভাল রয়েছে সেহেতু মেডিকেল ফিটনেস দেখানো এই ক্ষেত্রে বেশি গুরুত্বপূর্ণ তাছাড়া ও রয়েছে শরীরিক সুন্দর্য এবং সুদর্শন ।


কাতারে রেস্টুরেন্ট ভিসার বেতনএবং কাতারে ফ্রি ভিসার বেতন কত এই সমস্ত শুধু মানুষ জানার জন্যে আগ্রহ প্রকাশ করে। আমাদের ভাষ্য মতে ভাল কাজ জানলে তাদের বেতনের অভাব হয় না । দক্ষতার প্রয়োজনটা একটু বেশি হয়ে উঠে।


তবে কাতার রেস্টুরেন্ট ভিসার বেতন ১৬০০ রিয়েল থেকে ২৬০০ রিয়েল পর্যন্ত হয়ে থাকে। যা বাংলাদেশী টাকায় ৫০ হাজার টাকা থেকে ৮০ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে। এবং ভাল অভিজ্ঞতা হলে আরো বৃদ্বি পাই ।  

কাতার কোম্পানি ভিসা কবে খুলবে

আমরা সবাই জানি যে কাতার ভিসা বন্ধ করে দিয়েছে সেই দেশের সরকার। অনেকে এই কথা জানতে চাই যে কাতার কোম্পানি ভিসা কবে খুলবে? কারণ কাতার সর্বনিম্ন মানের বেতন অন্তত বাংলাদেশী টাকায় ৩০ হাজার টাকা থেকে ৬০ অথবা ৭০ হাজার টাকা পর্যন্ত পড়ে । 


তাই মানুষ কাতার কোম্পানি ভিসা কবে খুলবে এই নিয়ে চিন্তিত আছে। তবে আপনি জানেন কি ২০২৩ সালের ০৬ ফেব্রুয়ারি কাতার কোম্পানি ভিসা খুলে দিয়েছে বাংলাদের প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় এবং বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয় এর সাথে চুক্তি করে । 


এখন তারা সারা বিশ্ব থেকে মানুষ নিয়ে যাচ্ছে এবং ভাল কর্ম সংস্থান করে দিচ্ছে কাতার কোম্পানি। তাই এখন যেহেতু কাতার কোম্পানি ভিসা খুলে দিয়েছে ।


সেহেতু আপনারা যারা কাতার যাওয়ার জন্যে চেষ্টা করছেন তারা কাতার কোম্পনীর দূতাবাসের সাথে যোগযোগ করে যতাযত ভাবে অবেদনের মাধ্যমে অনায়াসে কাতার কোম্পানির ভিসায় কাতার যেতে পারবেন ।


আরও পড়ুনঃ মালয়েশিয়া ইলেকট্রিক ও রাজমিস্ত্রির কাজের বেতন কত

কাতারে ফ্রি ভিসার মানে কি 

কাতারে ফ্রি ভিসার দাম কত ? কাতারে ফ্রি ভিসার মানে কি? এই ধরনের কাতারে ফ্রি ভিসার কথা অনেকে জিজ্ঞেস করে। এই সব প্রশ্নের উত্তর গুলি আমরা আজকে এই আর্টিকেলে দেওয়ার চেষ্টা করবো ।


প্রথমে আসি অনেকে জানতে চায় কাতারে ফ্রি ভিসার মানে কি ? ফ্রি মানে হলো আপনি নির্দিষ্ট কোন কাজের অধীনে নই আপনি একদম স্বাধীন । আপনি চাইলে মনের মত যে কোন জায়গায় বা যে কারো কাছে মনের ইচ্ছে মত কাজ করতে পারবেন ।


কারণ কাতার যেতে হলে আপনার বিশ্বস্ততার একজন গ্যারান্টেড লাগবে । তাও সেটা কাতারের একজন স্থায়ী নাগরিক হতে হবে এবং সেই আপনার কাজ অনুযায়ী ভিসা দিয়ে আপনাকে নিয়ে যাবেন। 


এখন কাতারের সেই নাগরিকরা তাদের অধীনে মানুষ নিয়ে যায় কিন্তু তারা প্রতিটা প্রবাসী থেকে কিছু মাসিক হিসেবে বা বাৎসরিক হিসেবে অর্থ নিয়ে থাকেন। 


এখানে আমরা বাংলাদেশিরা মনে করি কাতারে ফ্রি অর্থাৎ স্বাধীন হিসেবে যাওয়া যায় বা কাতারের নাগরিকরা কোন মানুষের গ্যারান্টেড হয়ে ফ্রি ভিসায় নিয়ে যায়। 


আসলে এই ফ্রি ভিসায় কাতার গেলে আপনি একটু বেশি ইনকাম করতে পারবেন । মনের মত করে কাজ নিয়ে করতে পারবেন । যাতে আপনার ইনকাম একটু বেশি হবে। সুযোগ সুবিধাও বেশি। 


মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশে এই রকম ভিসা রয়েছে । যেখানে আপনি স্বাধীন ভাবে যেকোন কাজ করতে পারবেন এবং সময় বরাবর সেই দেশের নাগরিক যে আপনার গ্যারান্টেড হয়েছেন তার মাসোহারা ঠিক মত দিয়ে দিতে হবে । 

কাতারে ফ্রি ভিসায় কিভাবে যাব

যেহেতু কাতারে ফ্রি ভিসার ভাল ইনকাম করা যায় । কাজের স্বাধীনতা রয়েছে প্রচুর। সেহেতু কাতারে ফ্রি ভিসা পাওয়া একটু কঠিন হয়ে পড়ে । আপনি চাইলে কোন এজেন্সির মাধ্যমে যেতে পারেন আবার সরকারি ভাবে ও যেতে পারেন। তানাহলে আরেকটি পদ্বতিতে যেতে পারেন ।  

কাতারে ফ্রি ভিসার দাম কত

কাতারে ফ্রি ভিসা যদি আপনি পেতে চান তাহলে আপনার যদি কোন নিকটাত্মীয় বা বিশ্বস্ত মানুষ থাকে তাহলে তারাই এই ফ্রি ভিসা ম্যানেজ করতে পারেন কিছু শর্ত অনুযায়ী সেই দেশের স্থায়ী নাগরিকের গ্যারান্টেড নিয়ে । 

কাতার কাজের ভিসা ২০২৪

যদিও কাতারের ভিসা ২০২২ সালের ফুটবল বিশ্বকাপের ভিসা বন্ধ করে দিয়েছিলেন কাতার সরকার। তবে সরকারি ভাবে বৈদেশিক ও প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের দৌলতে বাংলাদেশ থেকে কাতার কাজের ভিসা খুলেছেন । 


২০২৩ সালের ৬ ফেব্রুয়ারি আবার খুলেছে এবং বিভিন্ন কাজের জন্যে কাতার কাজের ভিসা দিচ্ছেন । আপনারা চাইলে সরকারি ভাবে এবং কাতার দূতাবাসের মাধ্যমে কাতার কাজের ভিসা ২০২৪ সালেই পাবেন ।   


আরও পড়ুনঃ মালয়েশিয়া কন্সট্রাকশন কাজের মিস্ত্রি হেলপার বেতন কত

কাতারে ফ্রি ভিসার দাম কত

কাতারে ফ্রি ভিসার দাম কত এই নিয়ে অনেকে অনলাইনে প্রশ্ন করে। যেহেতু কাতারে ফ্রি ভিসার মধ্যে সুযোগ সুবিধা বেশি পাওয়া যায় সেহেতু একটু ভিসার দাম বেশি তো হবেই। 


বেশির ভাগ মানুষ এঙ্গেজ ভিসায় কাতার বেশি যায় । ফ্রি ভিসায় পাওয়া একটু কষ্টকর আবার ভিসার দাম ও একটু বেশি। কাতারে ফ্রি ভিসার দাম ৫লক্ষ টাকা থেকে ৭ লক্ষ টাকা পর্যন্ত হয়ে থাকে। 


কারণ এই ফ্রি ভিসায় আপনার টাকা ইনকাম বেশি হয় তাই ফ্রি ভিসার দাম বেশি। তবে কাতারে ফ্রি ভিসার ক্ষেত্রে একটু দেখে শুনে বুজে নিবেন।  অনেকে অনেক সময় হয়রানি হয়ে থাকেন এই কাতারে ফ্রি ভিসা নিয়ে ।

কাতার ড্রাইভিং ভিসা খরচ কত

বাংলাদেশের অনেক মানুষকে ড্রাইভিং করতে দেখা যায়।  কিন্তু সে অনুযায়ী অর্থ উপার্জন তারা করতে পারে না। তা বেশিরভাগ মানুষ কাতার ড্রাইভিং ভিসা সম্পর্কে জানার চেষ্টা করে। আবার অনেকে কাতার ড্রাইভিং ভিসা খরচ কত তাও জানার জন্যে উৎসুক হয়ে পড়েন । 


তাদের জন্যে বলা । আমাদের এই দেশ থেকে যাওয়ার জন্যে কাতার ড্রাইভিং ভিসা খরচ একটু বেশি অন্তত ৬ থেকে ৬ লক্ষ টাকা পর্যন্ত খরচ করতে হয় । কারণ আপনি অল্প সময়ে ভাল আর বেশি ইনকাম করতে পারবেন এবং সুযোগ সুবিধা অনেক থাকে । 

কাতারে ফ্রি ভিসার দাম কত এই নিয়ে শেষ কথা

কাতারে কাজের প্রত্যাশিদের অনেকদিনের অনেক কিছু মনের আশা পুরন হবে বলে আমরা আশাবাদী এই আর্টিকেল পড়ে । কাতারে ফ্রি ভিসার দাম কত এই সম্পর্কে জানার আগ্রহকারিদের মধ্যে এখন আর কোন সংশয় থাকবে বলে আমি মনে করি না। তাই ভাল থাকবেন আপনাদের আগামীদিন সুন্দর হউক । কাতারে যে কোন ভিসা নিয়ে ভাল উপার্জন করুন এবং বাংলাদেশের রেমিটেন্স খাতকে উন্নত করুন এই প্রত্যাশায় । 


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

সবারজন্যে.কম এর নীতিমালা মেনে এ কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১