বাংলাদেশের সবচেয়ে কম দামে ল্যাপটপ 2023

বাংলাদেশের সবচেয়ে কম দামে ল্যাপটপ

বাংলাদেশের সবচেয়ে কম দামে ল্যাপটপ - এই নিবন্ধে নিশ্চয়ই আপনি জানতে এসেছেন ল্যাপটপ সম্পর্কে, নিশ্চয়ই আপনার একটি ল্যাপটপের খুবই প্রয়োজন। কিন্তু আপনি কম দামের মধ্যে একটি ভালো ল্যাপটপ চাচ্ছেন হতে পারে সেটি ৪০০০০ টাকায় কিংবা ৩০ হাজার টাকার মধ্যে ভালো ল্যাপটপ ২০২৩ সালে ।


পোস্টসূচীপত্রকিংবা 25000 টাকার মধ্যে ভালো ল্যাপটপ অথবা তারও কম টাকা দিয়ে ভালো মানের ল্যাপটপ কিনতে চাচ্ছেন । আশা করি আপনার সমস্যা সমাধান হয়ে যাবে । আমরাও সে সম্পর্কে আপনাকে বিশেষ ধারণা দেওয়ার চেষ্টা করব আশা করি সঙ্গে থাকবেন । 

বাংলাদেশের সবচেয়ে কম দামে ল্যাপটপ কেনার গুরুত্ব


আপনি যেহেতু বাংলাদেশের সবচেয়ে কম দামে ল্যাপটপ কিনতে এসেছেন সেইহেতু একটু বলার চেস্টা করব ল্যাপটপের গুরুত্ব সম্পর্কে ।  দৈনন্দিন জীবনে ল্যাপটপের গুরুত্ব অপরিসীম তার গুরুত্ব আমরা কখনোই মুখে বলে শেষ করতে পারব না । যেহেতু আপনি ল্যাপটপ কেনার জন্য এসেছেন সেহেতু আপনার ল্যাপটপ সম্পর্কে আগে কিছুটা ধারণা নেওয়া প্রয়োজন যদি আপনার পূর্বের অভিজ্ঞতা না থাকে । 


কারণ ল্যাপটপ হলো আমাদের দৈনন্দিন অনলাইন জগতের সমস্ত কাজকর্ম করার জন্য একটি মাধ্যম । যা আমরা সাধারণভাবে মোবাইল দিয়ে করে থাকি । ল্যাপটপ হলে সে ক্ষেত্রে অনেকটা সুবিধা ভোগ করা যায় । আমরা কিছু কিছু দিক-নির্দেশনা দেওয়ার চেষ্টা করব সেই সুবিধাগুলো কি কি সেই সম্পর্কে । যেমন ধরুন প্রথমেই বলতে হবে বৈদ্যুতিক ঝামেলা থেকে আপনি মুক্তি পাবেন।


হঠাৎ করে যদি আপনার বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায় তৎক্ষণাৎ ল্যাপটপ দ্বারা আপনি অনেকক্ষণ চার্জের সাহায্যে এই ল্যাপটপটি চালাতে পারবেন সে ক্ষেত্রে আপনার অনেক ডকুমেন্টেশন কে সেভ করার প্রয়োজন হতে পারে যা আপনি ডেক্সটপ কম্পিউটারে পারবেন না ।


সহজে বহন করতে পারবেন । যেকোন জায়গায় নিয়ে গিয়ে আপনার পারসোনাল কাজ করতে পারবেন । বা অফিসের কাজ বাসায় এনে করতে পারবেন ।অনেক অনেক সুবিদা এই ল্যাপটপ আপনাকে দিয়ে থাকে । 

বাংলাদেশের সবচেয়ে কম দামে ল্যাপটপ কেনার আগে যা দেখে কিনবেন 


কম দামে ভালো ল্যাপটপ চয়ন করা একটা দ্বিধা দ্বন্দ্বের ব্যাপার । যেহেতু কম দামে ল্যাপটপ । তারপরেও আমাদের কম দামে ল্যাপটপ কিনতে হলে অনেক কিছু বিবেচনা করে কিনতে হয। 


শুধু ল্যাপটপ কেন আমাদের জীবনে যা কিছু আমরা কিনে থাকি সবকিছুর বৈশিষ্ট গুলো আমরা দেখেশুনে কিনে থাকি। যেমন ধরুন আপনি একটি মোবাইল কিনতে গেলেন তখন আপনি তার তার র‍্যাম সম্পর্কে জানবেন ক্যামেরা সম্পর্কে জানবেন রোম সম্পর্কে জানবেন অনেক কিছুই আপনি জেনে থাকেন । ঠিক একইভাবে যেহেতু আমরা কম দামে একটি ল্যাপটপ কেনার জন্য চিন্তা করেছি ।


সেহেতু আপনার মনের মতো করে তার কনফিগারেশনগুলো আপনি ভালো করে দেখে শুনে নেবেন ।

আপনার মনের মত করে ভালো প্রসেসর যুক্ত একটি ল্যাপটপ কিনবেন যা দিয়ে আপনার অবশ্যম্ভাবী কাজগুলো খুব সহজেই করতে পারবেন ।


তবে বিশেষ করে বলব ল্যাপটপ কেনার ক্ষেত্রে প্রফেসর রেম এগুলো একটু দেখেশুনে কিনবেন আমরা সাধারণত দুটি প্রসেসর দিয়ে কাজ করি একটি হচ্ছে AMD র প্রসেসর আরেকটি হচ্ছে Intel প্রসেসর ।সাধারণ কাজকর্মগুলো আপনি AMD র ব্যবহারের মাধ্যমে করতে পারেন তবে ভারী কাজগুলো Intel প্রসেসরের মাধ্যমে করতে পারবেন। 


কম দামে ল্যাপটপ কেনার ক্ষেত্রে বিশেষ করে আপনি জেনারেশন দেখে কিনে নেবেন লেটেস্ট জেনারেশন এর । কম্পিউটার গুলো একটি বেশি দাম হয়ে থাকে । আবার ওল্ড জেনারেশন এর কম্পিউটার গুলো একটু কম দামে পেয়ে যাবেন । সে ক্ষেত্রে আপনাকে একটু দেখে শুনে কিনতে হবে । যেমন ধরুন আপনি একটি ওল্ড জেনারেশন কম্পিউটার কিনতে আপনার আদর্শ গত ভাবে ৪ জিবি র‍্যাম দেখে কিনতে হবে । এবং core i3 হলে ভাল হয় । 


এই ডিসপ্লেও কিন্তু একটি বিষয় ডিসপ্লে দেখেও আপনাকে ল্যাপটপ কিনতে হবে । সাধারণত ১৪ ইঞ্চি ডিসপ্লেগুলো মোটামুটি হালকা হয়ে থাকে এর চেয়ে বেশি ই ডিসপ্লে গুলো ভারী হয়ে থাকে । এই দিকটা একটু বিবেচনা করে আপনাকে ল্যাপটপ কিনতে হবে।

কম দামে ভাল ল্যাপটপ ২০২৩। Low price laptop list in bangladesh


বাংলাদেশের সবচেয়ে ভালো ল্যাপটপ কোনটি যদি প্রশ্ন করা হয়, তাহলে সেক্ষেত্রেকম দামে ভালো ল্যাপটপ কেনার ক্ষেত্রে বাংলাদেশে অনেকগুলো ব্র্যান্ড তাদের কার্যক্ষমতা দেখিয়েছেন। কেবলমাত্র কম দামে মানুষের কাছে ল্যাপটপ পৌছিয়ে দেওয়া তাদের একমাত্রই কাজ । সে ক্ষেত্রে কয়েকটি ব্রান্ডকে আমি খুব ধন্যবাদ দেই তাদের মধ্যে রয়েছেন Dell, HP,Lenovo,Toshiba এবং দেশীয় ব্র্যান্ড হিসেবে Walton খুব বেশি মানুষের কাছে এখন বর্তমান জনপ্রিয় হয়ে উঠেছে।


এই ব্র্যান্ডগুলোর মধ্যে আমি কয়েকটি কম দামে ল্যাপটপ সম্পর্কে আলোচনা করব।যা ৪০ হাজার টাকা থেকে শুরু করে নিম্নে পঁচিশ হাজার টাকা পর্যন্ত কমদামের ভেতর আপনি ল্যাপটপ পেয়ে যাবেন।

আরো পড়ুন ঃ

ভিশন ফ্রিজ ১২ সেফটি দাম কত । Vision Fridge 12 CFT Dam Koto 2023

বাংলাদেশের সবচেয়ে কম দামে ল্যাপটপ ৪০ হাজার টাকার মধ্যে HP 15s-gr515AU মডেলের hp ল্যাপটপ


Hp ল্যাপটপ মানুষের আলোচনার মধ্যে সেরা হিসেবে রয়েছে। Hp কোম্পানি সাধারণের মধ্যে অসাধারণ কাজ করার ক্ষমতা নিয়ে মাত্র ৪০ হাজার টাকার  ভেতরে বাংলাদেশের সবচেয়ে কম দামে ল্যাপটপটি বাজারে এনেছেন।


বাংলাদেশের সবচেয়ে কম দামে ল্যাপটপ

বর্তমানে ছাত্রদের কথা মাথায় রেখে এবং অফিসের অসাধারণ কাজকর্মের জন্য এই কম্পিউটারটি তৈরি করেছেন Hp কোম্পানি এর প্রক্রিয়া গুলো দেখলে আপনি যে কাউকে জিজ্ঞেস করলেও সেটা আনুমানিকভাবে ৫০ হাজার টাকার উপর দাম তুলনা করবে। 


কিন্তু অথচ আপনি এটি ৪০ হাজার টাকার মধ্যেই পেয়ে যাবেন । তবে AMD প্রসেসরের প্রতি মানুষের দুর্বলতা আছে বলে AMD প্রসেসর দিয়েই ল্যাপটপটি তৈরি করা হয়েছে। চলুন তাহলে এই মডেল সম্পর্কে বিস্তারিত আমরা জেনে আসি এর প্রফেসর কেমন এর ডিসপ্লে কেমন বা আরো অন্যান্য কিছু সম্পর্কে। 

HP 15s-gr515AU এর বৈশিষ্ট 


AMD Athlon silver 3050U মডেলের AMD প্রসেসর ব্যবহার করা হয়েছে HP এর HP 15s-gr515AU মডেলের ল্যাপটপটিতে। মাল্টি টাস্কিং এ ভাল সাপোর্ট দেওয়ার ক্ষেত্রে একই সাথে ম্যাক্সিমাম 2.30 থেকে 3.20 GHz পর্যন্ত ফ্রিকোয়েন্সি প্রদান করবে। 


এই মডেলটিতে ডিসপ্লে ব্যবহার করা হয়েছে ১৫.৬" HD ডিসপ্লে এবং যার রেশিও ১৩৬৬*৭২০। যা আপনার দর্শন ইন্দ্রিয়ের জন্য একটি চমকপ্রদ ডিসপ্লে।


হার্ডডিস্ক হিসেবে রয়েছে ১টেরাবাইট মেমোরি এবং আপনি চাইলে পরবর্তীতে SSD সংযোগ করতে পারেন যা আপনার স্পিডকে আরও দ্বিগুণ গতিতে বাড়িয়ে তুলবে।


রেম হিসেবে ৪জিবি ডিডিআর রেম ব্যবহার করা হয়েছে। একটি মাত্র স্লট রয়েছে এই ল্যাপটপটিতে।

এর বর্তমান বাজার মূল্য ৩৮৫০০ টাকা 

বাংলাদেশের সবচেয়ে কম দামে ল্যাপটপ ৪০ হাজার টাকার ভিতরে Walton Tamarind ZX7 Series


দেশীয় প্রোডাক্ট ব্যবহার করতে যারা ভালোবাসেন তাদের জন্য ওয়ালটন নিয়ে এসেছে এই সিরিজের ল্যাপটপটি । কম বাজেটের মধ্যে এই ল্যাপটপ বেশি জনপ্রিয় বলে আমি মনে করি বাংলাদেশের সবচেয়ে কম দামে ল্যাপটপ যারা কেনার জন্য মুখিয়ে আছেন তাদের কথা চিন্তা করে ওয়ালটন কোম্পানি এই সিরিজটা বাজারে নিয়ে এসেছে। এই সিরিজের মোট চারটি ল্যাপটপ তারা এসেছেন। সুবিধা মতো আপনি চাইলে নিতে পারেন। 


বাংলাদেশের সবচেয়ে কম দামে ল্যাপটপ

Walton Tamarind ZX7 Series কিছু বৈশিষ্ট 


দীর্ঘক্ষণ ধরে কম্পিউটার চালানোর সুবিধা জন্যে ৪ সেল ব্যাটারি এখানে সংযোকত করেছেন। যা দিয়ে আপনি তিন ঘন্টা পর্যন্ত অথবা তিন ঘন্টার উপরে পর্যন্ত আপনি ব্যাকআপ পেতে পারেন। উন্নত মানের হার্ডওয়ার কনফিগারেশন দেওয়া হয়েছে। সহজে মুভি দেখতে পারবেন ইন্টারনেট চালাতে পারবেন সাধারণ অফিসিয়াল কাজকর্ম গুলি খুব সহজেই আপনি হাতার নাগালেই করতে পারবেন ।


এখানে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে core i৩- ৭ জেনারেশনের। এবং ১৪ ইঞ্চি HD ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। যাতে ডিসপ্লের রেজুলেসান রয়েছেন ১৩৬৬*৭৬৮ এবং  রেম রয়েছেন ৪ GB এবং এবং ইন্টেল এর এইচডি গ্রাফিক্স কার্ড এখানে বিল্ডাপ করা হয়েছে। হার্ডডিস্ক ৫১২ জিবি এবং এর থেকে আপনি ওয়ান টেরাবাইট পর্যন্ত উন্নতি করতে পারেন। 


এই সিরিজের বডি কালার কালো এবং গ্রে কালার দুটি কালারের মধ্যে আপনি পাচ্ছেন। এবং আপনি ওয়ালটনের এই ল্যাপটপের সাথে দুই বছরের অফিশিয়াল ওয়ারেন্টি পাচ্ছেন। Walton ফ্রিজের এই ল্যাপটপের মূল্য ধরা হয়েছে ৩৭৯৫০ টাকা।

বাংলাদেশের সবচেয়ে কম দামে ৩০ হাজার টাকার মধ্যে ভালো ল্যাপটপ Walton PRELUDE A9400


Walton কোম্পানির এই ল্যাপটপটি সাধারণ মানুষের জন্য একটি আশীর্বাদ স্বরুপ । বাংলাদেশের সবচেয়ে কম দামে ল্যাপটপট এর মধ্যে এটি একটি।মানুষের হাতের নাগালে এখন পাচ্ছেন Walton কোম্পানির এই ল্যাপটপটি। যারা কম দামের মধ্যে বাংলাদেশের সেরা ল্যাপটপ খুঁজছেন তাদের জন্য আমি মনে করি এটি একটি খুবই প্রয়োজনীয় ল্যাপটপ । চলুন তাহলে আর দেরি না করে এই মডেলটির বৈশিষ্ট্য গুলো একটু জেনে আসি।

Walton PRELUDE A9400 এর বৈশিষ্ট


AMD  3.10GHz থেকে 3.70GHz পর্যন্ত এই Prelude A9400 মডেলের ওয়ালটন কোম্পানি এই ল্যাপটপটি তৈরী করেছেন। AMD Radeon প্রসেসর বিল্ডার করা হয়েছে এতে এবং গ্রাফিক্স কার্ড ও হাই ডেফিনেশন অডিও বিল্ডাপ করা আছে তাতে ২.০ FHD ক্যামেরা রয়েছে।


এবং ২৪০ জিবি এসএসডি রয়েছে এবং 4 GB DDR4 রেম রয়েছে। এর ডিসপ্লের কথা বলতে গেলে 14.1 ইঞ্চি HD । এবং যার রেশিও হচ্ছে ১৩৬৭*৭৬৮। এবং এটির বাজারদর বর্তমানে বাংলাদেশের মূল্যে ২৮৪৯০ টাকা।

শেষ কথা 

বাংলাদেশের সবচেয়ে কম দামে ল্যাপটপ কিনার জন্যে আমি কয়েকটা ল্যাপটপ সম্পর্কে বলেছি। আশা করি এই দামের মধ্যে আপনার পছন্দের ল্যাপটপটি আপনি পেয়ে যাবেন । বাংলাদেশে সবচেয়ে কম দামে ল্যাপটপ এর কথা বলতে গেলে আপনি ৫০০০ টাকায় ল্যাপটপ পাবেন আবার ১০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ পাবেন ।
তবে দেখে শুনে শোরুমে গিয়ে ল্যাপটপ কিনবেন । এতে আপনি জেতার সম্ভবনা বেশি বই কম হবে না। সাথে থাকার জন্যে ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

সবারজন্যে.কম এর নীতিমালা মেনে এ কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১