ছেলেদের মুখের কালো দাগ দূর করার ফেসওয়াস

 

ছেলেদের মুখের কালো দাগ দূর করার ফেসওয়াস

মানুষ সৃষ্টির সেরা জীব। এইটা যেমন চিরসত্য ঠিক তেমন করে সেরা জীব হিসেবে মানুষও দেখতে সুন্দর হবে এইটা ও সত্য। এই সুন্দর্য্য নিয়ে কতশত আলোচনা সমালোচনা বিশেষ করে মেয়েদের ক্ষেত্রে বেশি। কিন্তু আজকে পুরুষের সুন্দর্য্য নিয়ে কথা বলার চেষ্টা করবো। ছেলেদের মুখের কালো দাগ দূর করার ফেসওয়াস নিয়ে কথা বলার চেষ্টা করবো। বিশেষ করে মেয়েদের সুন্দর নিয়ে ফেসওয়াসের প্রচার হয় বেশি। ছেলেদের সেই হারে একটু কম প্রচার হয় বললে চলে।পোস্টসূচীপত্র

কিন্তু আজকে এই আর্টিকেলে আসার জন্যে আপনার প্রয়োজনে আরো অনেক কিছু জানতে পারবেন। যেমন ছেলেদের মুখের কালো দাগ দূর করার জন্যে কোন ফেসওয়াস ভালো, ছেলেদের মুখের কালো দাগ দূর করার ঘরোয়া উপায়, ছেলেদের কালো দাগ দূর করার জন্যে ফেসওয়াস ব্যবহারের নিয়ম, পুরুষের মুখের কালো দাগ দূর করার ক্রিম কি? আমরা বিশেষ করে ছেলেদের মুখের কালো দাগ দূর করার সম্পর্কে আলোচনা করবো। তাই আশা করি আপনার খুব উপকারে আসবে বন্ধুরা। সাথেই থাকবেন।


ছেলেদের মুখের কালো দাগ দূর করার জন্যে কোন ফেসওয়াস ভালো


ছেলেদের মুখের কালো দাগ দূর করা খুব কঠিন হয়। তাই এতো কথা বলার জন্যে আমরা সবাই একটু উন্মুখ আছি। ফেসওয়াস হলো কিছু ক্যামিক্যালের সমাহার। যা দিয়ে আপনার মুখের কালো দাগ দূর করবেন বা পরিষ্কার রাখবেন। আমরা বিশেষ করে ছেলেরা পরিবারের অনেক কাজের জন্যে  বাইরে থাকতে হয় বা যেতে হয়। যা আমাদের মুখের কালো দাগ তৈরী করার ক্ষেত্রে খুব বেশি দায়ী।

ছেলেদের মুখের কালো দাগ দূর করার ফেসওয়াস

কারণ বাইরের ধুলা বালি এবং আরো অনেক কারণে আমাদের এই সমস্যা হতে পারে।মুখের ব্রণের কারণে ও হয়। আবার অনিদ্রা বা দেরি করে ঘুম যাওয়া এই সমস্ত কারণে ও হয়ে থাকে মুখের কালো দাগ।  কিন্তু সে ক্ষেত্রে ছেলেদের মুখের কালো দাগ দূর করার জন্যে কোন ফেসওয়াস ভালো এবং ব্যবহার করলে কি সুবিধা পাবেন সেই ফেসওয়াস সম্পর্কে একটু আলোচনা করি। এইখানে এই ব্লগে আমরা তিনটি ভাল মানের ফেসওয়াস সম্পর্কে আলোচনা করবো যা আপনার জন্যে খুব উপকারী হবে বলে আমি মনে করি বন্ধুরা। 

নিউট্রোজিনা মেন স্কিন ক্লিয়ারিং একনে ওয়াশ (Neotrogena Men Skin Clearing Acne Wash)


নিউট্রোজিনা মেন স্কিন ক্লিয়ারিং একনে ওয়াশ ব্যবহারের জন্যে আপনি প্রস্তুত থাকতে পারেবন সর্বদায়। তাই আমরা এর কিছু বৈশিষ্ট সম্পর্কে তুলে ধরবো যা আপনার জন্যে খুব জরুরি বলে মনে করি। 
  • এটি প্রতিদিনের চেহারা কে সতেজ এবং পরিষ্কার করতে সাহায্য করে। কারণ এটি ফোমিং জেল। এবং দীর্ঘক্ষণ ধরে ধুলা ময়লার সাথে ভাল লড়াই করতে পারে। 
  • স্যালিসাইলিক এসিড থাকার কারণে এটি মুখের ত্বকের জন্যে একটি ভাল মানের ট্রিটমেন্ট বলতে পারেন। 
  • এটি ত্বকের ডেড সেল ক্লিন করার জন্যে খুব উপকারী। 
  • ফেসওয়াসের পর আপনার মুখের দাগ দূর করার সাথে সাথে স্কিন ও সফট হয়ে যায়। 
  • এই ফেসওয়াসের স্মেইল ও খুব দারুন যা আপনাকে আরো উৎসাহিত করবে। 


লরিয়াল মেন এক্সপার্ট হাইড্রা এনারজেটিক ফেসিয়াল ক্লিনজার ( L'Oreal Men Expert Hydra Energetic Facial Cleanser )


এই ফেসওয়াস ও আপনি নিশ্চিন্তে ব্যবহার করতে পারবেন । এটি এতটাই জনপ্রিয় যে বর্তমানে লরিয়াল মেন এক্সপার্ট হাইড্রা এনার্জেটিক ওয়েক-আপ ইফেক্ট ফেইস ওয়াস খুব ব্যবহৃত একটি ভাল ফেস ওয়াস।চলুন তাহলে এর কিছু বিশিষ্ট দেখে নেওয়া যাক। 


  • পুরুষদের জন্যে তৈরিকৃত এই ফেসওয়াস অতিরিক্ত তেল এবং ময়লা পরিষ্কার করতে খুব স্মার্ট। আপনার মুখের ত্বকের গভীর ছিদ্র থেকে ময়লা তুলে অনায়াসে। 
  • এটির ব্যবহারে আপনার সতেজ বোধ হবে কারণ এটি স্বাস্থ্যকর চেহারা দেওয়ার জন্যে সমস্ত উপকরণ রয়েছে।
  • এই ফেসওয়াসে ভিটামিন সি থাকায় আপনার আপনার চেহারা কে ব্রাইট করতে খুব সহযোগিতা করে যা মুখের ত্বকের টাইয়ার্ডনেস দূর করে। 
  • আপনার ত্বকের ময়লা দূর করতে এবং অতিরিক্ত সিবাম থেকে পরিত্রান পাওয়ার ক্ষেত্রে এটি চুম্বকের মত কাজ করে। 
  • এই ফেসওয়াসে অ্যান্টি অক্সিডেন্ট থাকার কারণে স্কিনের ড্যামেজ কমিয়ে আনে খুব সহজে। 

গার্নিয়ার মেন পাওয়ার হোয়াইট অ্যান্টি-পলিউশন ডাবল অ্যাকশন ফেসওয়াশ (Garnier Men Power White Anti-Pollution Double Action Facewash )


গার্নিয়ার সকলের প্রিয় এবং পছন্দের একটি ব্র্যান্ড। এবং মানুষ ফেসওয়াসের জন্যে এই ব্রান্ডের গার্নিয়ার মেন পাওয়ার হোয়াইট অ্যান্টি-পলিউশন ডাবল অ্যাকশন ফেসওয়াসটি ব্যবহার করে বেশি। তাই এর কিছু বৈশিষ্ট সম্পর্কে তুলে ধরার চেষ্টা করলাম। 


  • এই ফেসওয়াসে দ্বিগুন শক্তি রয়েছে যা আপনার ত্বকের কালো দাগ ও দূর করবে আবার আপনাকে উজ্জ্বল ত্বক ও ফিরিয়ে দেবে। 
  • এটিতে ভিটামিন এর শক্তি থাকার কারণে ত্বক কে গভীর থেকে আরো গভীরে পরিষ্কার করে যা আপনাকে ২৪ ঘন্টা পর্যন্ত সুরক্ষা দেবে ধুলা বালি ও ময়লা থেকে। 
  • স্যালিসাইলিক এসিড থাকার জন্যে এটি আপনার চেহারা থেকে তেল দূর করে সহজে এবং আপনার চেহারা কে করে সজীব প্রানবন্ত।
  • এই ফেসওয়াস আপনার স্কিনের ডেড সেলগুলি পরিষ্কার করে এবং ডালনেস কমায়। 
  • ভিটামিন সি থাকার কারণে চেহারা উজ্জ্বল করে। আরো ব্রাইটনেস করে তুলে। 

ছেলেদের মুখের কালো দাগ দূর করার ঘরোয়া উপায়

মানুষ সবসময় প্রকৃতির প্রেমী । যদি প্রাকৃতিক ভাবে আমরা মুখের দাগ দূর করার মন্ত্র জানি তাহলে কি আমরা বাজারের ক্যামিক্যাল দিয়ে মুখের কালো দাগ দূর করার কথা চেষ্টা করব? উত্তর অবশ্যই না। তাই আজকে এই ছন্দে আমরা ঘরোয়া ভাবে কিভাবে ছেলেদের মুখের কালো দাগ দূর করার যায় সেই দিকে লক্ষ্য দিব। চলুন তাহলে আমরা লিস্ট আকারে এই উপায় সম্পর্কে আলোচনা করি।

 

ছেলেদের মুখের কালো দাগ দূর করার ফেসওয়াস

  • পুদিনা পাতা প্রয়োজনীয়, উপকারি এবং ঔষধি একটি পাতা । পুদিনা পাতাকে আগে পেস্ট করুন তারপর এই পেস্ট এর সাথে হালকা মধু মিশান তারপর মুখে কালো দাগে লাগিয়ে রাখুন খুব ভাল ফল পাবেন। 
  • আধা চা-চামচ মসুর ডালের বেসন তারপর এর সাথে কয়েকফুটা লেবুর রস মিশান এবং সঙ্গে ডিমের কুসুম একসাথে মিশিয়ে  একটু পেস্ট তৈরী করুন তারপর ১৫-২০ মিনিটের জন্যে প্রতিদিন লাগান। এই পদ্বতি আপনি একটানা এক সপ্তাহ এপ্লাই করুন তাহলে আপনার কালো দাগ দূর করতে সহায়তা করবে।
  • প্রতিদিনের মতো ফ্রিজে বরফের ট্রেতে ডাবের জল রাখুন এবং সেইগুলি বরফ হওয়ার পর আপনার মুখের কালো দাগ যেখানে সেখানে ঘষুন তাহলেও উপকার পাবেন। 
  • পাকাপেঁপে আর দুধ একসাথে মিশিয়ে একটি পেস্ট তৈরী করুন এবং আপনার নির্দিষ্ট জায়গায় লাগান তাহলে আপনার মুখের কালো দাগ দূর হয়ে যাবে এই ঘরোয়া উপায়ে। 
  • আধা চা-চামচ মধু এবং কমলার খোসার একটি পেস্ট তৈরী করুন এই দুটি একসাথে মিশিয়ে আপনার মুখে ১৫-২০ মিনিটের জন্যে লাগান ১ সপ্তাহ। তাহলে আপনার কাঙ্কিত সাফল্য আপনি অনায়াসে পাবেন। 

ছেলেদের কালো দাগ দূর করার জন্যে ফেসওয়াস ব্যবহারের নিয়ম

ফেসওয়াস ব্যবহার করা আমাদের প্রয়োজন।  বিশেষ করে আমাদের দেশে যেহারে পলিউশন, সেহারে আমাদের কে ফেসওয়াস ব্যবহার করতে হয়। কারণ ফেসওয়াস আপনার মুখের কালো দাগ দূর করে পরিষ্কার করে এবং অতিরিক্ত তেল শোষণ করে। মুখের ত্বক কে সজীব প্রাণবন্ত রাখে। ছেলেদের ফেসওয়াস ব্যবহার করার কথা আমরা পূর্বেই আলোচনা করেছি।

কিন্তু ফেসওয়াস ব্যবহার করার নিয়ম সম্পর্কে আমরা জানিনা অনেকে। ফেসওয়াস ব্যবহার করার ও নিয়ম থাকে। একমাত্র সঠিক নিয়মে নির্দিষ্ট ও পরিমান মত ফেসওয়াস ব্যবহার করলে তারপরই মেয়ে এবং ছেলেদের মুখের কালো দাগ দূর করা সম্ভব। 

প্রথমে আমাদের দুই হাত ভাল করে ধুয়ে নিতে হবে। এই দুই হাত দিয়ে আমরা ভিন্ন কাজ ও করে থাকি যা ব্যাক্টেরিয়া সংক্রমণের জন্যে দায়ী। এর পর আপনার মুখ ভাল করে ধুয়ে নিন। ময়েশ্চারাজার লাগিয়ে নিন। এবার আপনার দুই হাতে ফেসওয়াস লাগিয়ে নিন তারপর ভাল করে হাতের তালু দিয়ে ঘষুন ফেনা উঠে মত। এর পর আপনার মুখে লাগান এবং ভাল করে ওয়াস করে নিন। তারপর ঠান্ডা জল দিয়ে আপনার মুখ পরিষ্কার করে নিন।
 
মনে রাখতে হবে বেশি ফেসওয়াস ব্যবহার করলে আপনার মুখের ত্বক রুক্ষ শুষ্ক হয়ে যাওয়ার সম্ভবনা থাকে। এই ব্যবহার টি আপনি সকাল কিংবা রাত্রে এই দুই সময়ে করতে পারেন। ঘুম থেকে উঠার পর অথবা ঘুম থেকে উঠার আগে। এই নিয়মে ছেলেদের মুখের কালো দাগ দূর করার জন্যে ফেসওয়াস ব্যবহারের করা গেলে আশা করি ভাল ফল পাবেন। 

ছেলেদের মুখের কালো দাগ দূর করার ক্রিম


অনেক কারণে আমাদের মুখে কালো দাগ হয় বা ব্রণের উপদ্রুব হয়। কিন্তু এতে বিচলিত হওয়ার কিছু নেই। এমন অনেক প্রকার ক্রিম আছে যা মানুষের নাগালে থাকেনা বা চিনে না। আমরা সেটাই তুলে ধরার চেষ্টা করবো। Nivea হচ্ছে বিশেষ করে ছেলেদের জন্যে একটি উপকারী ক্রিম। কারণ এটি ব্যবহারে মুখের কালো দাগের জন্যে এবং ব্রণের যে ব্যাকটেরিয়া রয়েছে সেগুলি খুব সহজে ধ্বংস করে ৯৯% ।

ছেলেদের মুখের কালো দাগ দূর করার ফেসওয়াস

তাছাড়া ও আরো রয়েছে L'Oreal Men Expert White Activ Oil Control এটি ও খুব উপকারী একটি ক্রিম। এটিও আপনি ব্যবহার করতে পারেন এটি চার সপ্তাহ ব্যবহার করার পর আপনার মুখের ব্রণ তেল এবং কালো দাগ দূর হবে অনায়াসে ।

শেষ মন্তব্য


ছেলেদের মুখের কালো দাগ দূর করার ফেসওয়াস ব্যবহার করার জন্যে কোন ফেসওয়াস এবং ক্রিম ভাল তা এতক্ষন বলা হয়েছে। এবং ফেসওয়াস ব্যবহার করার নিয়ম সম্পর্কে ভাল ভাবে চেষ্টা করছি বলার। আশা এই নিয়ে আর বেশি কিছু জানার নেই। তারপর ও বলবো যদি জানার থাকে আমাদের কমেন্ট সেকশনে গিয়ে কমেন্ট এর মাধ্যেম জানাতে পারবেন। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

সবারজন্যে.কম এর নীতিমালা মেনে এ কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১