OrdinaryITPostAd

জোঁকের তেলের উপকারিতা এবং জোঁকের তেল কি কাজে ব্যবহার করা হয়

জোঁকের তেলের উপকারিতা

জোঁকের তেলের উপকারিতা - মানুষের জীবন অনেক কিছুর পরশে পরিবর্তন হয় ।জোঁকের তেল নিয়ে ও অনেক কথা আমরা ইতি পূর্বে শুনেছি । কারণ আয়ুর্বেদিক শাস্ত্রে জোঁকের তেলের উপকারিতা নিয়ে অনেক কথা রয়েছে । তাছাড়াও অনেকেই এই জোঁকের তেলের ব্যবহার করছেন । আজকে অনেকের জিজ্ঞাসা থাকা সত্তে জোঁকের তেল নিয়ে পুনারাবৃত্তি করবো । 

সূচীপত্রঃ জোঁকের তেল কি কাজে ব্যবহার করা হয়, জোঁকের তেল কোথায় পাওয়া যায়, জোঁকের তেলের দাম কত । Venery oil এর দাম কত, জোঁকের তেল তৈরির নিয়ম, জোঁকের তেল ইংরেজি এবং জোঁকের তেলের অপকারিতা থাকলে তও বলার চেষ্টা করবো সাথে থাকবেন আশা করি আমার প্রিয় পাঠক বন্ধুরা ।

জোঁকের তেল কি কাজে ব্যবহার করা হয় 

ভারতীয় উপমহাদেশে ৫০০০ বছরের পুরনো এই ইউনানী চিকিৎসায় জোঁকের তেলের ব্যবহার দেখা যেত । পৃথিবীতে এই চিকিৎসা বিজ্ঞানের উন্নতির পূর্বে অনেকে আমাদের দেশে আয়ুর্বেদ চিকিৎসার উপর নির্ভরশীল ছিল । 


তখন আয়ুর্বেদ চিকিৎসা খুবই জনপ্রিয় ছিল এবং মানুষের বিশ্বাসের একটি স্থান হিসেবে জায়গা করে নিয়েছিল । জোঁকের তেলের উপকারিতা এবং জোঁকের তেল কি কাজে ব্যবহার করা হয় সেটি আমরা ইউনানী ও আয়ুর্বেদ চিকিৎসায় দেখতে পেতাম।


জোঁকের তেলের কোন বৈধতা এখনো বর্তমান চিকিতসা বিজ্ঞান সীকৃতি দেয় নি । তবে একটা কথা বলা বাহুল্য যে অনেকে এই চিকিৎসা খুব বিশ্বাস করে তাদের জন্যে এই পোস্ট । 


যদি আপনি এই বিশ্বাস থেকে বাইরে থাকেন তাহলে আপনি আর্টিকেলটি এড়িয়ে যেতে পারেন । তবে অনেকের বিশ্বাস এবং ইউনানী বা আয়ুর্বেদিক চিকিসায় এই জোঁকের তেল অনেক কাজে আসে । তাই চলুন দেখে আসি এই জোঁকের তেল কি কাজে ব্যবহার হয় ।


  • জোঁকের তেল বাহ্যিক ব্যবহারের মাধ্যমে চিকিৎসা করে থাকেন ।
  • মানুষের শরীরের কেশ দিন দিন যাদের ঝরে পরে যায় তাদের জন্যে খুব উপকার এই  জোঁকের তেল ।
  • বিশেষ করে বেশি ব্যবহার করা হয় পুরুষের পুরুষাঙ্গ জনিত সমস্যার জন্যে । 
  • দীর্ঘদিনের বাত ব্যথার জন্যে ও এই জোঁকের তেলের বহুল ব্যবহার হয় এবং উপকারী ।
  • পেটের দূষিত টক্সিন বের করতেও জোঁকের তেল ব্যবহার হয় । 
  • ত্বককে সুস্থ এবং শোভন করে তুলতে ও এই জোঁকের তেলের ব্যবহার হয় । 
  • এন্টিঅক্সিডেন্ট থাকায় শিশুদের ত্বকের ব্যবহার হয় । 

জোঁকের তেল কোথায় পাওয়া যায়

বিশেষ করে যারা যৌন সমস্যায় ভুগেন তারাই এই জোঁকের তেল কোথায় পাওয়া যায় তা নিয়ে অনলাইনে সার্চ করে থাকেন । কয়েকটি বিশ্বস্ত সাইট রয়েছে তবে সব গুলি নয় । কারণ দেশে এখন অনেক ভেজালের সমারোহে আসল জোঁকের তেল খুঁজে পাওয়া দুস্কর। সেক্ষেত্রে আমরা আপনাকে একটি সাইটের কথা বলতে পারি ।


জোঁকের তেলের উপকারিতা

সেটি হচ্ছে গাজীবাবাডট কম  এ। এইখানে আপনি বিশ্বস্তার সাথে জোঁকের তেল পেতে পারেন । এছাড়াও অনেকে রাস্তার পাশে অনেকে ক্যানভাস করে বিক্রি করে থাকেন । আমার মনে হয় না তাদের কাছে আপনি ভাল জোঁকের তেল পাবেন।  তবে অনেকে আবার ভাল জোঁকের তেল বিক্রি করে থাকেন । 

যৌন সমস্যায় জোঁকের তেলের উপকারিতা

এই জোঁকের তেলের উপকারিতা মধ্যে যৌন সমস্যায় বিশেষ কিছু উপকার করে থাকেন জোঁকের তেল । সেটা আমরা বলার চেষ্টা করবো । যদিও জোঁকের তেলের অনেক উপকার রয়েছে সেক্ষেত্রে আমরা যৌন সমস্যায় জোঁকের তেলের উপকারিতা সম্পর্কে কথা বলব । কারণ এই সমস্যায় অনেকে ভুগেন কিন্তু প্রকাশ করে না । তাই আমরা এই আর্টিকেলে যৌন সমস্যায় জোঁকের তেলের উপকারিতা নিম্নে তুলে ধরছি । 

  • যাদের গোপনাঙ্গ ছোট তাদের গোপনাঙ্গ বা লিঙ্গ ০.৫-১ ইঞ্চি পর্যন্ত লম্বা করে 
  • যৌন সমস্যার ক্ষেত্রে গোপনাঙ্গ মোটা করে 
  • বিশেষ সময়ে স্থায়িত্ব বৃদ্বি করে
  • সতেজ এবং সব করে তুলে এই জোঁকের তেল মালিশের কারণে 
  • গোপনাঙ্গের বক্রতার জন্যে ও খুব উপকারী 

জোঁকের তেলের দাম কত 

জোঁকের তেলের মান যেমন দাম ও তেমন । এমন একটি বিষয়ের জন্যে জোঁকের তেলের দাম কত তা জানতে হয় যা প্রায় মানুষের মধ্যে সমস্যা দেখা যায় হয়ত মুখে বলা যায় না । 

কিন্তু জোঁকের তেলের দাম নিয়ে আমরা আপনাদের কিছু ধারণা দেওয়া চেষ্টা করবো । কারণ হচ্ছে অনেকের কাছে কোয়ালিটি অনুযায়ী এই জোঁকের তেলের দাম একেক রকম । তবে ৫০ মিমিলিটার জোঁকের তেল অন্তত ৭০০ টাকা থেকে ১০০০ টাকা পর্যন্ত আপনার কাছে দাম নিতে পারে ।

 আবার অনেকের কাছে কিছু তেল উপরোক্ত দামের চেয়ে ও অনেক কম দামে পেয়েযাবেন। তবে আমাদের এমন পরামর্শ দেওয়া থেকে যে, আপনারা যেখান থেকে নিন না কেন গুনাগুন দেখে বিচার করে নেবেন । 
 

জোঁকের তেল তৈরির নিয়ম

আমরা অনেকে জোঁকের তেলের সন্ধান না পেয়ে জোঁকের তেল তৈরির নিয়ম খুঁজে বেড়ায় । তাদের জন্যে আজকের এই নিবন্ধে জোঁকের তেল তৈরির নিয়ম সম্পর্কে সহজে বলার চেষ্টা করবো । 


২৫০ মিলি জোঁকের তেল তৈরী করার জন্যে আপনাকে উপকরণ হিসেবে একটি নারিকেল খোসা সহ প্রস্তুত রাখতে হবে । এরপর ৫ থেকে ৭ টি পর্যন্ত জীবিত জোঁক রাখতে হবে । 


জোঁকের তেলের উপকারিতা

এবার নারিকেলের খোসা ভালো করে ছাড়িয়ে নারিকেলের ভিতরের মালা থাকে এই অবস্থায় সামনের দিকটা একটু ভাল করে পরিষ্কার করুন দেখবেন নারিকেলের দুটি ছিদ্র রয়েছে । 


ওই ছিদ্র দুটির মধ্যে পানি থাকা অবস্থায় জোঁকগুলি প্রবেশ করিয়ে ভাল করে কিছু আঠা দিয়ে লাগিয়ে দিন । মনে রাখতে হবে নারিকেলের ভিতর থাকা পানি যেন কোন অবস্থাতে বাইরে বের না হয়ে আসে । 


এবার ওই আঠাযুক্ত নারিকেলটি জোঁক সহ গাছের ছায়াযুক্ত একটি স্থানে কিছুটা গর্ত করে ১৪ থেকে ১৫ দিনের জন্যে রেখে দিন । সময় পূর্ন হলে এবার নারিকেল গর্ত থেকে তুলুন । দেখবেন ভিতরে থাকা জোঁকগুলি নারিকেলের পানি খেয়ে সেই নারিকেলের ভিতর মরে আছে । 


আপনি ভিতর থেকে জোঁকগুলি বের করুন।  মনে রাখবেন বের করার সময় একটু দুর্গন্ধ ছড়াতে পারে । তাতে করে ভয় পাবার কিছু নেই । এবার ওই জোঁকগুলিকে একটি কড়ায়ে নিয়ে অলিভ অয়েল কিংবা সরিষার তেল দিয়ে  ভাল করে ভেজে ফেলুন । 


দেখবেন ওই জোঁকগুলি থেকে তেল বের হচ্ছে । সেই তেলগুলি সংগ্রহ করে সযত্নে রেখে দিন । এইগুলি হলো জোঁকের তেল।  এইটাই হলো জোঁকের তেল বানানোর নিয়ম । আপনি চাইলে ঘরেই এই নিয়ম মেনে জোঁকের তেল তৈরী করতে পারেন ।

আরও পড়ুনঃ কাঠ বাদামের উপকারিতা ও অপকারিতা

জোঁকের তেল ইংরেজি

আমরা খুব সহজে জোঁকের তেল বাংলায় বলে থাকি । জোঁকের তেল ইংরেজি কি সেটা আমরা অনেকে জানিনা । সাধারণত তেল ইংরেজি হচ্ছে oil . আবার জোঁক ইংরেজি হচ্ছে Leech ।

তাহলে সেই হিসেবে জোঁকের তেল ইংরেজি মানে হচ্ছে Leech Oil । আমরা এই আর্টিকেলে জোঁকের তেলের উপকারিতা সম্পর্কে অনেক আলোচনা করেছি । অনেকের এই জোঁকের তেলের ইংরেজি জানা নাই । তাই সেটা বলার চেষ্টা রইল । 

জোঁকের তেলের উপকারিতা সম্পর্কে শেষ কথা 

অনেক্ষন ধরে আমরা চেস্টা করেছি জোঁকের তেলের উপকারিতা নিয়ে কথা বলার । আমাদের দৃঢ় বিশ্বাস আপনার এই আর্টিকেল পড়ার পর আর কোন সন্দেহ থাকবেনা এই জোঁকের তেল নিয়ে । তাই পাশে থাকুন আমরা আমাদের আর্টিকেলে চেষ্টা করে প্রাকৃতিক ভাবে সুস্থতার জন্যে কিছু বলার জন্যে ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪