মালয়েশিয়া ইলেকট্রিক ও রাজমিস্ত্রির কাজের বেতন কত । What is the salary of mason in malaysia electric too.

মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন কত

মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন কত । মালয়েশিয়া এখন শিল্প উন্নত দেশ হিসেবে পরিচিতি লাভ করেছে দক্ষিণ পূর্ব এশিয়ার দেশ হিসেবে । প্রতিবছর অনেক মানুষ মালয়েশিয়া বিভিন্ন কাজের জন্যে পাড়ি জমাচ্ছেন । অনেক রকম কাজের ভিসা এই মালয়েশিয়া দিয়ে থাকে । তার মধ্যে আমরা আজকে মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন কত তা নিয়ে আলোচনা করবো । 

সূচিপত্রঃসাথে আরো কিছু মালয়েশিয়ার কাজের সম্পর্কে বলার চেষ্টা করবো । যেমন মালয়েশিয়া ইলেকট্রিক কাজের প্রশিক্ষণ, ইলেকট্রিক কোম্পানিতে চাকরি, ইলেকট্রিক ভিসা কিভাবে পাবেন, মালয়েশিয়া রেস্টুরেন্ট ভিসা বেতন কত, মালয়েশিয়া সুপার মার্কেট বেতন কত, মালয়েশিয়া রাজমিস্ত্রি বেতন কত এবং মালয়েশিয়া ওয়েল্ডিং কাজের বেতন কত এই সব নিয়ে আজকের আর্টিকেল থাকছে প্রিয় পাঠক বন্ধুরা । সাথে থাকবেন আশা করি সুন্দর কিছু আপনারা জানতে পারবেন । 

মালয়েশিয়া ইলেকট্রিক কাজের প্রশিক্ষণ

মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন কত এই জিজ্ঞাসা অনেক ইলেক্ট্রিশিয়ানদের মধ্যে দেখা যায় ।
কিন্তু বিশেষ কথা হলো আপনি যে মালয়েশিয়া ইলেকট্রিক কাজের জন্যে যাবেন তার জন্যে আপনাকে ভাল করে ইলেকট্রিক কাজ শিখে নিতে হবে ।

 কারণ আপনি মালয়েশিয়া যাওয়ার জন্যে ভাল ভাবে ইলেকট্রিক কাজের প্রশিক্ষণ না নিলে আপনি ঠকবেন ।


সেক্ষেত্রে আমাদের দেশে বেসরকারিভাবে অনেক ইনষ্টিটিউট রয়েছে । আবার সরকারিভাবে ও অনেক প্রশিক্ষণ কেন্দ্র রয়েছে । তিন মাস বা ছয় মাস ব্যাপী । 


বাংলাদেশে বিশেষ করে টিটিসি কেন্দ্র গুলি রয়েছে সেই গুলি ও খুবই ভাল প্রশিক্ষণ এবং সার্টিফিকেট দিয়ে থাকেন । আপনারা চাইলে সেই টিটিসি কেন্দ্র গুলি থেকে মালয়েশিয়া যাওয়ার জন্যে ইলেকট্রিক কাজের প্রশিক্ষণ নিতে পারেন ।


প্রথমে আপনাকে ভাল করে ড্রইং শিখে নিয়ে তারপর মালয়েশিয়া ইলেকট্রিক কাজের জন্যে আবেদন করতে পারবেন ।   

মালয়েশিয়া ইলেকট্রিক কোম্পানিতে চাকরি

মালয়েশিয়া গিয়ে আপনি যে ইলেকট্রিক কোম্পানিতে কাজ করবেন তার জন্যে ভাল করে ইলেকট্রিক কাজের দক্ষতা থাকা দরকার ।


কারণ মালয়েশিয়ায় অনেক ইলেকট্রিক কোম্পানিতে চাকরি দিচ্ছেন । সেক্ষেত্রে এক দুই বছরের অভিজ্ঞতার সার্টিফিকেট খুঁজে থাকেন । 


তাছাড়াও মালয়েশিয়া ইলেকট্রিক ও উন্নত প্রযুক্তির ক্ষেত্রে খুব এগিয়ে যাচ্ছে অনেক দিন আগে থেকে । সেক্ষেত্রে আপনি কোন ইলেকট্রিক কোম্পানিতে কাজের জন্যে গেলে আগে ভাল করে ইলেকট্রিক কাজ সম্পর্কে দক্ষতা অর্জন করা বাঞ্চনীয় ।


আমাদের দেশের মতোই মালয়েশিয়া ইলেকট্রিক কোম্পানিতে চাকরি করতে পারবেন । আবার নিজেও চাইলে বিভিন্ন রকম বাসা বাড়িতে কাজ নিয়ে করতে পারবেন । আপনি অভিজ্ঞতায় যত বেশি প্রোক্ত হবেন ততবেশি আপনার ডিমান্ট বাড়বে ।


তবে মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন ২০০০ রিঙ্গিত থেক ৩৯০০ রিঙ্গিত পর্যন্ত হয় । যা বাংলাদেশি টাকায় ৫০ হাজার টাকা থকে ৯০ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে । 


তবে আপনাকে আগে ভাল করে ইলেকট্রিক ড্রইং সম্পর্কে ধারণা থাকতে হবে । কারণ মালয়েশিয়াতে ইলেকট্রিক ইঞ্জিনিয়ারের ড্রইং ছাড়া কাজ করে না ।


এবং নিজে কাজ করলে আপনার ইনকাম ও গ্রো করবে বা আপনি ভাল ইলেকট্রিক কাজ জানলে নিজেও ডিমান্ট করতে পারবেন । মালয়েশিয়া ইলেকট্রিক কোম্পানিতে চাকরির জন্যে অপেক্ষা করতে হবে না ।      

মালয়েশিয়া ইলেকট্রিক ভিসা কিভাবে পাবেন

মালয়েশিয়া ইলেকট্রিক ভিসা কিভাবে পাবেন সেক্ষেত্রে সরকারি কিছু রিক্রুটিং এজেন্সি রয়েছে এবং বিএমইটি বা বোয়েসেল এই দুই মাধমেও আপনি চাইলে মালয়েশিয়া ইলেকট্রিক ভিসা আবেদন করে মালয়েশিয়া ইলেকট্রিক ভিসা পেতে  পারেন । 

তবে মনে রাখতে হবে আপনাকে ভাল করে মালয়েশিয়া ইলেকট্রিক কাজ সম্পর্কে জানতে হবে এবং দক্ষতা থাকতে হবে ।

বর্তমানে অন্যান্য দেশেও ইলেকট্রিক কাজে কর্মরত মানুষ দের ও বিশেষ সুযোগ সুবিধা দিয়ে মালয়েশিয়া ইলেকট্রিক কাজে নিয়ে যাচ্ছে মালয়েশিয়া সরকার । এইক্ষেত্রে তারা ভাল বেতন পাওয়ার যোগ্য বলে গ্রহণ করবে । 

মালয়েশিয়া রেস্টুরেন্ট ভিসা বেতন কত

মালয়েশিয়ার রেস্টুরেন্ট ভিসা অত্যন্ত দামি এবং গ্রহণযোগ্য একটি ভিসা যাতে ভাল মানের বেতন আপনি পেতে পারেন ।


এখন মালয়েশিয়াতে প্রতিবছর পর্যটকটের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাওয়ায় মালয়েশিয়া সরকার ভাল এবং উন্নত মানের রেস্টুরেন্ট খোলার অনুমতি দিয়েছেন । 


হোটেল মালিকেরা সেখানে দক্ষতা সম্পন্ন এবং সুদর্শন নারী পুরুষদের ভাল মানের মালয়েশিয়া রেস্টুরেন্ট ভিসা বেতন দিচ্ছে ।


এই ক্ষেত্রে মালয়েশিয়া রেস্টুরেন্ট ভিসা বেতন হিসেবে আপনি ৬০ হাজার টাকা থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত বেতন দিয়ে থাকে ।


 তবে মনে রাখতে হবে সেক্ষেত্রে আপনাকে সুদর্শন এবং স্মার্ট হওয়াটা একটু জরুরি । যাতে করে কাষ্টমারদের সাথে একটু ভাল করে কমভার্সেশনে পারদর্শী হতে হবে ।


কারণ রেস্টুরেন্ট ভিসার মধ্যে এইগুলিকে একটু বেশি প্রাধান্য দিয়ে থাকে । কাজের হ্যান্ডেলিং এবং ম্যানেজমেন্ট যদি সুন্দর হয় বেতন বৃদ্ধি হতে দেরি হয় না । 

মালয়েশিয়া সুপার মার্কেট বেতন কত

মালয়েশিয়া যতেষ্ঠ উৎপাদন শীল দেশে পরিণত হয়েছে বর্তমানে । তাছাড়া অনেক মানুষ সুপার মার্কেট থেকে বাজার করে থাকে ভাল এবং মান সম্মত প্রোডাক্ট পাওয়ার জন্যে ।

কারণ বর্তমানে বিভিন্ন রকম সুপার মার্কেট হয়েছে মালয়েশিয়াতে । 

সেই দেশের সরকার মালয়েশিয়াতে শ্রমবাজারের এবং বিনিয়োগ কারীদের ব্যবসার করার বিশেষ সুযোগ দিয়েছেন । তাই তারাও অনেক রকম শপিং মল এবং সুপার মার্কেট গড়ে তুলছেন । 


সেই সুপার মার্কেটের জন্যে দেশে বিদেশ থেকে বিশেষ করে আমাদের এশিয়ার স্বল্পউন্নত দেশ গুলি থেকে মালয়েশিয়ার সুপার মার্কেট ভাল বেতনের মানুষ নিয়ে যাচ্ছে ।


মালয়েশিয়া সুপার মার্কেট বেতন হচ্ছে নূন্যতম ১ হাজার ৮০০ রিংগিত থেকে ২ হাজার ৫০০ রিংগিত পর্যন্ত । 


যা বাংলাদেশী টাকায় ৪২ হাজার টাকা থেকে ৬০ হাজার টাকা । তবে যোগ্যতা ও অভিজ্ঞতা ভেদে সেটি বাংলাদেশী টাকায় ৯০ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে ।


আবার যারা নির্দিষ্ট অফিসিয়াল সময় এর চেয়ে বেশি ওভারটাইম করে থাকে তাদের ক্ষেত্রে আরো অনেক বেশি হয়ে যায় মালয়েশিয়া সুপার মার্কেটের বেতন ।     

মালয়েশিয়া রাজমিস্ত্রি বেতন কত

বাংলাদেশে যেমন করে দিন দিন দালান কোঠার উত্তান হচ্ছে তেমন করে মালয়েশিয়াও উন্নত দেশ হওয়াতে নিত্য নতুন দালান, কর্পোরেট অফিস, হোটেল, রেস্টুরেন্ট এবং থাকার জন্যে এপার্টমেন্ট তৈরী হচ্ছে অহরহ । 


মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন কত

বিভিন্ন রকম কনস্ট্রাকশন কাজের জন্যে তাদের দেশেও রাজ মিস্ত্রির প্রয়োজন হচ্ছে । তাই সরকারি ভাবে বা এজেন্সির মাধ্যেম মালয়েশিয়ার সরকার এই রাজমিস্ত্রীর বা রাজমিস্ত্রির হেলপারের নিয়োগ দিয়ে থাকেন । 


সেই জন্যে মালয়েশিয়া রাজমিস্ত্রি বেতন ধরা হয় প্রায় ৩ হাজার রিংগিত থেকে ৩ হাজার ৫০০ রিংগিত পর্যন্ত যা বাংলা টাকায় ৭০ হাজার টাকা থেকে ৮২ হাজার টাকা পর্যন্ত । কিন্তু ওভারটাইম হিসেবে আরো বেশি পাওয়া যায় ।  

মালয়েশিয়া ওয়েল্ডিং কাজের বেতন

মালয়েশিয়াতে ওয়েল্ডিং কাজের চাহিদাও দিন দিন বাড়ছে । যতবেশি এপার্টমেন্ট, অফিস, কারখানা হচ্ছে ততবেশি ওয়েল্ডিং কাজের চাহিদাও বাড়ছে । এই জন্যে মালয়েশিয়ার সরকার ওয়েল্ডিং কাজের জন্যে সরকারি ভাবে লোক নিয়ে যান ।


 অনেক ওয়ার্কশপের মালিকরাও ওয়েল্ডিং হেড মিস্ত্রি এবং হেলপার নিয়ে যান । তাই মালয়েশিয়া ওয়েল্ডিং কাজের বেতন পড়ে মালয়েশিয়ার ২৩০০ রিংগিত থেকে ৩৪০০ রিংগিত পর্যন্ত হয়ে থাকে । বাংলাদেশী টাকায় প্রায় ৫৫ হাজার টাকা থেকে ৮০ হাজার টাকা পর্যন্ত । 


তবে এই বেতন কাজের উপর ভিত্তি করে নির্ধারণ করা হয় ।  সর্বনিম্ন বেতন ৫০ বা ৫৫ হাজার টাকা থেকে শুরু হয় । অভিজ্ঞতার কথা তো আর বলার নেই । কারণ অভিজ্ঞতা বেশি হলে তার বেতন ও বেশি।

 

মনে রাখবেন যারা মালয়েশিয়া ওয়েল্ডিং কাজে সম্পৃক্ত তাদের কাজ থেকে যতাযত খবর পেয়ে থাকবেন । এই ক্ষেত্রে আগে কাজটা জানা এবং অভিজ্ঞতা সম্পন্ন হয়ে কাজ করার গুরুত্ব বেশি । 


মালয়েশিয়া কোন কাজের বেতন কেমন

অনেকের মনে প্রশ্ন থাকে মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন কত, মালয়েশিয়া ওয়েল্ডিং কাজের বেতন কত বা সুপার মার্কেটের বেতন কত এই সমস্ত কর্মের বেতন সম্পর্কে নিচে দেওয়া হলো আশা করি মনে আর তেমন সন্দেহ থাকবে না । 


মালয়েশিয়া কোম্পানি ভিসার বেতন ৪০ হাজার - ৮০ হাজার টাকা 

মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন  ৫০ হাজার - ৯০ হাজার টাকা 

মালয়েশিয়া সুপার মার্কেটের বেতন  ৪০ হাজার - ৮০ হাজার টাকা 

মালয়েশিয়া ওয়েল্ডিং কাজের বেতন  ৫০ হাজার - ৮০ হাজার টাকা 

মালয়েশিয়া রাজ মিস্ত্রির কাজের বেতন ৫৫ হাজার - ১ লক্ষ টাকা 

মালয়েশিয়া ফ্যাক্টরি কাজের বেতন ৪০ হাজার - ৮০ হাজার টাকা 

মালয়েশিয়ার কাজের কথা নিয়ে শেষ কথা

মালয়েশিয়া যাওয়ার কথা আমরা স্বাভাবিক ভাবে কিছু অর্থ বেশি পাওয়ার জন্যে জানার আগ্রহ রাখি । তবে মনে রাখতে হবে আপনি ভাল বেতন পাওয়ার জন্যে আপনাকে ভাল দক্ষতা অর্জন করতে হবে ।

মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন কত এই জিজ্ঞাসা যদি কেউ করে আমি মনে করি সে নিশ্চয় ভাল কাজ জানে অভিজ্ঞতা ও বেশি । তাহলে তারা সরকারি ভাবে আবেদন করে মালয়েশিয়া যেতে পারে অনায়াসে । 

খুবই আগ্রহ করে যারা জানতে চাই ( FAQ)

মালয়েশিয়া কোন কাজের চাহিদা বেশি ?

মালয়েশিয়া বিশেষ করে ইলেকট্রিক কাজের চাহিদা বেশি । 

মালয়েশিয়া কোন কাজের বেতন বেশি ?

তুলনামূলক ভাবে ইলেকট্রিক কাজের বেতন ও বেশি হয়ে থাকে এবং এরপর রাজমিস্ত্রি, কনস্ট্রাকশন কাজের বেতন বেশি হয়ে থাকে ।  

মালয়েশিয়া সর্বনিম্ন বেতন কত ?

মালয়েশিয়া সর্বনিম্ন বেতন ১২০০ রিঙ্গিত যা বাংলাদেশী টাকায় ২৮০০০ হাজার টাকা । 


আপনার জন্যেঃ মালয়েশিয়া কোন কাজের ভিসা কত ?


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

সবারজন্যে.কম এর নীতিমালা মেনে এ কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১