দুবাই জব ফর বাংলাদেশী । Dubai Job for Bangladeshi

দুবাই জব ফর বাংলাদেশী
দুবাই জব ফর বাংলাদেশী । বাংলাদেশীদের মধ্যে বেশিরভাগ মানুষ মধ্য প্রাচ্যের দুবাই যাওয়ার জন্যে বেশি আগ্রহ দেখা যায় । কারণ বিশ্বের প্রায় সব দামী দামী কোম্পানিগুলির হেডঅফিস গুলি দুবাই শহরে । এই দুবাইয়ে হলো বিশ্বের সবচেয়ে সুন্দর শহরগুলির মধ্যে একটি। সেই কারণে দুবাই কাজের চাহিদা রয়েছে মোটামোটি কাজ ও রয়েছে অনেক ।
সূচীপত্রঃতাই আজকে আমরা দুবাই জব ফর বাংলাদেশী এই টপিকের উপর আলোচনা থাকছে । সাথে আরো কিছু বলার চেষ্টা করবো যেমন ক্লিনার চাকরি দুবাই, দুবাই চাকরির খবর ২০২৪, দুবাই সুপার মার্কেট ভিসা, দুবাই জব সাইট এবং দুবাই জব সার্কুলার এই সব মানুষের চাহিদা পূর্ণ কথাগুলি নিয়ে আজকের আলোচনা এবং ধারণা দেওয়ার সর্বোচ্চ চেষ্টা থাকছে প্রিয় পাঠক বন্ধুরা। কেউ ছেড়ে যাবেন না । 

ক্লিনার চাকরি ফর দুবাই

বাংলাদেশিদের জন্যে ক্লিনার জব দুবাইয়ে পাওয়া যায় মোটামোটি । কিন্তু আপনি এই ক্লিনার জব নিয়ে সরকারি বা বেসরকারি দুই ভাবে যেতে পারবেন । এই ক্লিনার চাকরির জন্যে দুবাই সরকার বিভিন্ন এজেন্সি এবং সরকারি ভাবে নিয়োগ দিয়ে ও নিয়ে যায় । এই গুলি সব হচ্ছে দুবাই জব ফর বাংলাদেশী । বাংলাদেশীদের জন্যে দুবাইয়ে চাকরি । 


সরকারি ভাবে আপনি যদি যেতে চান তাহলে একটু টাকা খরচ কম হবে কিন্তু বেসরকারি ভাবে মানে এজেন্সির মাধ্যমে যেতে চান তাহলে খরচ একটু বেশি পড়বে । এই দুইভাবে দুবাই ক্লিনার জব নিয়ে যেতে পারবেন বাংলাদেশীরা । 


এই ক্লিনার জব ফর বাংলাদেশিদের জন্যে বেতন পড়ে প্রায় ৩০ হাজার টাকা থেকে ৪০ হাজার টাকা পর্যন্ত । তারা বিভিন্ন শপং মলের জন্যে ক্লিনার খুঁজে থাকেন ।  আবার অনেকে নিজেদের বড় ঘরের জন্যে ক্লিনার খুঁজে থাকেন । 

 

বিভিন্ন অ্যাপার্টম্যান্টের জন্যে ক্লিনার দরকার হয় তখন তারা বিভিন্ন এজন্সি বা সরকারি ভাবে লোক নিয়োগ দিয়ে থাকেন । এই দুই পর্যায়ে বাংলাদেশী দুবাই ক্লিনার জব এর জন্যে যেতে পারেন । তবে বর্তমানে  ২০২৪ সালে জেনারেল ক্লিনার জব এর জন্যে দুবাই লোক নিয়োগ চলছে । 


কিন্তু সেই হিসেবে থাকা ফ্রি এবং খাওয়া  নিজের ।  এই সব বার্তা আপ্নারা বিভিন্ন এজন্সির সাথে যোগাযোগ করলেও পেয়ে যাবেন ।কিভাবে যাবেন কি কি খরচ আছে সুবিধা কি কি ।

দুবাই চাকরির খবর ২০২৪

বাংলাদেশী মানুষেরা সব সময় মধ্য প্রাচ্যের এই জনপ্রিয় শহর দুবাই যাওয়ার জন্যে চেয়ে থাকেন । কারণ এই দুবাই শহর হলো অনেকের জন্যে স্বপ্নের শহর।  কি নেয় এই দুবাই শহরে। এই দুবাই শহর বিভিন্ন কাজের জন্যে এবং সারা বিশ্বের বড় বড় কোম্পানিগুলির অফিস হওয়ায় কাজের অনেক চাহিদা রয়েছে ভাল বেতনের ।
 
** দুবাই জব ফর বাংলাদেশীদের জন্যে এই লিংকে  গিয়ে ঘুরে আসতে পারেন । **

তাই ভাল বেতনের জন্যে এবং ভাল উপার্জনের জন্যে মানুষ দুবাই যেতে চাই । বিভিন্ন অফিস, শপিং মল এবং বিভিন্ন সুপার শপ এর দুবাই যাওয়ার জন্যে সরকারিভাবে বা এজেন্সির মাধ্যমে নিয়োগ দিয়ে থাকেন । 


বেশিরভাগ মানুষ " দুবাই জব ফর বাংলাদেশী" এই টপিকের উপর সার্চ করে থাকেন অনলাইনে । কিন্তু আপনারা যার যার এলাকার এজেন্সির সাথে যোগাযোগ রাখবেন । তাহলে ভাল ভিসার খবর আপনারা পেয়ে যাবেন । তবে আপনি জানেন কি একটি গবেষনায় ঊঠে এসেছে প্রবাসীদের চাকরির ক্ষেত্রে  মধ্য প্রাচ্যের যে দেশগুলি জব দিয়ে থাকেন বাংলাদেশী দের । তাদের মধ্যে দুবাই হচ্ছে ৪ নাম্বার  ।


তবে বর্তমানে দুবাই চাকরির খবর ২০২৪ সালের জন্যে এখনো পর্যন্ত ফুড ডেলিভারির জন্যে লোক নিয়োগ দিচ্ছে । তবে বয়স ২০ থেকে ৩৫ বছরের ভিতর হতে হবে এবং ভাল মোটর সাইকেল চালানোর অভিজ্ঞতা থাকতে হবে।


থাকা কোম্পানির এবং খাওয়া নিজের । এই অবস্থায় যাওয়ার জন্যে চাইলে যেতে পারেন। তবে ভবিষ্যতে দুবাই জব আরো সহজ লভ্য হয়ে যাবে। আমাদের বাংলাদেশের প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় যথেষ্ট চেষ্টায় আছেন আমাদের দেশের মানুষের জন্যে সকল ধরণের ভিসা চালু করার জন্যে ।  

দুবাই সুপার মার্কেট জব ভিসা

দুবাই প্রচুর সুপার মার্কেট রয়েছে যেখানে প্রায় সময় সুপার মার্কেট গুলির মালিক রা তাদের প্রয়োজনে জনবল নিয়োগ দিয়ে থাকেন । কারণ এতে থাকা খাওয়া সুবিধা থেকে শুরু করে ভাল বেতন পাওয়া যায় । তাই বাংলাদেশী মানুষেরা দুবাই সুপার মার্কেট  জব ভিসা গুলি যাওয়ার জন্যে হন্য হয়ে যায় ।

দুবাই জব ফর বাংলাদেশী

দুবাই সুপার মার্কেট জব ভিসা গুলির জন্যে মানুষ খুব আগ্রহ করে । কিন্তু কথা হলো কোথায় পাবেন আপনি এই দুবাই সুপার মার্কেট জব ভিসা ? এই দুবাই সুপার মার্কেট জব ভিসা গুলি প্রথমে তারা আসলে নিজের দেশের মধ্যে ভাল এবং দক্ষ লোকদের খুঁজে থাকেন । 


তারপর তারা বিভিন্ন দেশ থেকে দক্ষ মানুষদের খুঁজে থাকেন বা নিয়োগ দেন বিভিন্ন এজেন্সির মাধ্যমে বা সরকারি ভাবে। এখন আপনি বিভিন্ন এজেন্সির সাথে যোগাযোগ করে দেখতে পারেন। আবার সরকারি ভাবে নিয়োগ দিচ্ছে কিনা সেই দিকে একটু লক্ষ্য রাখতে হবে। 

দুবাই সুপার মার্কেট জব ভিসায় কি বাংলাদেশীরা যেতে পারবে 

আমাদের মধ্যে এই প্রবনতা বেশি যে আমরা কোথায় যাওয়ার আগে হতাশা বেশি হয়ে যায়। এইটাই বাংলাদেশী দের স্বভাব। দুবাই সুপার মার্কেট জব ভিসায় বাংলাদেশীরা যেতে পারবে অবশ্যই। তবে আপনাকে অবশ্যই যোগ্যতা সম্পন্ন হতে হবে । 


বিশেষ করে এশিয়ার দেশ গুলিথেকে দুবাই সুপার মার্কেট কোম্পানির মালিকরা বা ম্যানেজাররা দক্ষ জনবল বেশি নিয়ে যায়। তার পিছনে একটি কারণ হলো আমাদের মানে এশিয়ার শ্রম বাজারের দাম মোটামোটি ভাবে কম যা সুপার মার্কেট কোম্পানি গুলি লুফে নেয়।


তাই আপনি বাংলাদেশীরা অবশ্যই দুবাই সুপার মার্কেট জব গুলিতে যেতে পারবেন। আপনাকে একজন ভাল এবং দক্ষ কাজের অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে।  তবে কথা হচ্ছে দুবাই জব ফর বাংলাদেশী বলে অনলাইনে সার্চ করলেই হবে না।


কোথায় আপনি এই দুবাই সুপার মার্কেট জব ভিসা গুলি পাবেন সেটা হচ্ছে কথা । চলুন তাহলে আমরা সেই বিষয়ে একটু আলোচনা করি কিভাবে আমরা দুবাই সুপার মার্কেট জব ভিসা এবং দুবাই জব সাইট গুলি খুঁজে পাব । 


আরও পড়ুনঃ কুয়েত হোটেল ভিসা বেতন কত ?

দুবাই জব সাইট ফর বাংলাদেশী

দুবাই জব সাইট গুলি খুঁজে পাওয়ার জন্যে আপনাকে বিভিন্ন রকম পত্র পত্রিকায় চোখ রাখতে হবে।  এবং এর সাথে প্রবাসীদের দুবাই এ বিভিন্ন জব সার্কুলার এর জন্যে বিভিন্ন এজেন্সি গুলি তারা নিজেরা সারকুলার দিয়ে থাকেন। আবার সরকারিভাবে সার্কুলার দিয়ে থাকেন ।

এই রকম এজেন্সি বা সরকারি ভাবে নিয়োগ দিলে তাদের কাছে আবেদন করতে হবে। আবেদন করার পর আপনাকে অপেক্ষা করতে হবে কিছু দিন হয়ত কয়েকদিন অথবা অনেকের সাথে সাথে ইন্টারভিউর জন্যে ডাক পড়ে যায়। 


 আপনাকে ততদিন পর্যন্ত অপেক্ষা করতে হবে এদের ইন্টারভিউর জন্যে যতদিন না আপনাকে ডাকছে। ইন্টারভিউতে যদি সব কিছু ঠিক থাকে তাহলে আর সমস্যা নাই। তাদের সাথে টাকার উপর ঠিক ঠাক করে আপনি দুবাই জব ভিসায় যেতে পারবেন। হ্যা এজেন্সির মাধ্যমে গেলে ভিসা খরচ একটু বেশি হয়ে থাকে । 

দুবাই সুপার মার্কেট জব ভিসায় বেতন কত

দুবাই সুপার মার্কেট জব ভিসায় বেতন গুলি একেক জনের কাজের উপর ভিত্তি করে হয়ে থাকেন। নির্দিষ্ট করে সুপার মার্কেটের জব ভিসার বেতন বলা একটু কঠিন হয়ে যায় । 

এই দুবাই সুপার মার্কেট জব ভিসায় তিন ভাবে বেতনের ক্যাটাগরি নির্ণয় করা হয় যেমন প্রথম শ্রেণীর যারা এক্সপার্ট তাদের বেতন এক রকম। দ্বিতীয় শ্রেণীর মধ্যম তাদের বেতন এক রকম। তৃতীয় শ্রেণীর লোয়ার তাদের বেতন আরেক রকম


 তবে এই দুবাই সুপার মার্কেট জব ভিসা গুলির বেতন নিম্ন মানের ৪০ হাজার টাকা থেকে শুরু করে এক লক্ষ ৫০ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকেন। তবে এক্সপার্ট দের বেতন মুখে বলে  নির্ণয় করা যায় না।

লেখকের শেষ কথা

দুবাই জব ফর বাংলাদেশী । দুবাই জব করার জন্যে কে না পাগল। কারণ সেখানে ভাল বেতন এবং সুবিধার জন্যে মানুষ এখন বেশিরভাগ দুবাই শহরে যাওয়ার জন্যে চেষ্টায় থাকেন। ভাল বেতনের জন্যে হলে আপনারা সার্কুলার গুলির প্রতি নজর রাখবেন। দেশের রেমিটেন্স কে আরো উন্নত করুন এই কামনায় আজকের শেষ করছি।  ধন্যবাদ । 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

সবারজন্যে.কম এর নীতিমালা মেনে এ কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১